বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ফুলপুরে শতভাগ প্রাতিষ্ঠানিক ডেলিভারী নিশ্চিত করার লক্ষে আলোচনা সভা

ময়মনসিংহের ফুলপুরে ইউ এস এ আই ডি’ র মা-মনি এম এন সি এস প্রকল্পের সহায়তায় শতভাগ প্রাতিষ্টানিক ডেলিভারী নিশ্চিত করার লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বিকেলে ফুলপুর উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

এতে উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসান এর সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক মোহম্মদ আবদুল আওয়াল।

এ ছাড়া বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন মোঃ নজরুল ইসলাম,সিভিল সার্জন,ময়মনসিংহ, কাজী মাহফুজুল করিম,উপ-পরিচালক পরিবার পরিকল্পনা বিভাগ, ময়মনসিংহ, মোঃ আতাউল করিম রাসেল, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ফুলপুর, ময়মনসিংহ, ডাঃ ইসরাত জাহান, সহকারী পরিচালক, স্বাস্থ্য, ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়,ডাঃ মোহাম্মদ হুমায়ূন কবীর,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ফুলপুর, ময়মনসিংহ।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার-এমসিএইচ এফপি, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা সহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবগন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের ইউনিয়ন পর্যায়ে সকল সুপারভাইজার গন, এনজিও প্রতিনিধি, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

বক্তারা ফুলপুর উপজেলায়শত ভাগ প্রাতিষ্টানিক ডেলিভারীর এই উদ্যোগকে স্বাগত জানান এবং বওলা ইউনিয়নে মা মনি এম এন সি এস প্রকল্পের কাজের প্রসংশা করেন।

এসময় ময়মনসিংহ জেলার সিভিল সার্জন ও উপ-পরিচালক, পরিবার পরিকল্পনা গর্ভ বতী মায়ে দের পরিবহনের ক্ষেত্রে এম্বুলেন্স ভাড়া ফ্রি করে দেওয়ার ঘোষনা দেন যাতে শত ভাগ প্রাতিষ্টানিক প্রসব নিশ্চিত হয়।

আলোচনায় অংশগ্রহন করে সভার প্রধান মোহম্মদ আবদুল আওয়াল বওলা ইউনিয়ন কে জিরো হোম ডেলিভারী ইউনিয়ন হিসেবে ঘোষনা করেন এবং পর্যায়ক্রমে সকল ইউনিয়ন কে জিরো হোম ডেলিভারী চালুর পরামর্শ দেন যাতে উক্ত উপজেলায় শতভাগ প্রাতিষ্টানিক প্রসব সেবা নিশ্চিত করা যায়।

এ ছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার উপজেলায় শতভাগ প্রাতিষ্টানিক প্রসব সেবা নিশ্চিত করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা করার প্রতিশ্রুতি দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 1 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x