বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা অপরিহার্য : লায়ন গনি মিয়া বাবুল

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, টেকসই উন্নয়ন ও গণতন্ত্রকে শক্তিশালী করতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা অপরিহার্য। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গণমাধ্যম বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে।শক্তিশালী গণতন্ত্র প্রতিষ্ঠা করতে শক্তিশালী ও বস্তুনিষ্ঠ গণমাধ্যম প্রয়োজন।বর্তমান সরকারের প্রশংসনীয় উন্নয়ন অগ্রগতিতে গণমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করতে উন্নয়ন ও ইতিবাচক সাংবাদিকতা আবশ্যক।গণমাধ্যম ও গণমাধ্যম কর্মীদের অত্যাধুনিক তথ্যপ্রযুক্তি জ্ঞান অর্জনে প্রশিক্ষিত সাংবাদিক সমাজ প্রতিষ্ঠা করতে হবে।

দেশের সাংবাদিকদের প্রশিক্ষণের পরিধি ও বিস্তৃতি বাড়ানোর আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, সাংবাদিকতা মহান ও মর্যাদাসম্পন্ন পেশা।এই পেশার মানোন্নয়নে সংশ্লিষ্ট সকলকে অধিক সচেষ্ট থাকার জন্যে তিনি আহ্বান জানান।

গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গাজীপুর প্রেসক্লাব চত্বরে ৩০ জানুয়ারি সোমবার বিকেলে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি আবুল বাশার পলাশ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ ফরিদের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ গাজীপুর জেলা শাখা সভাপতি এডভোকেট দেওয়ান আবুল কাশেম, গাজীপুর মহানগর ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মাসুদ রানা এরশাদ প্রমুখ।

আলোচনা শেষে জাতীয় ও আঞ্চলিক জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x