বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
বাগমারাবাসীর সেবা করে যেতে চাই-এমপি আবুল কালাম আজাদ প্রচন্ড দাবদাহে পথচারী ও শ্রমজীবীদের মধ্যে হাতীবান্ধায় শরবত বিতরণ কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছালাম মৃধার উঠান বৈঠকে জনতার ঢল নিজেই এখন গরম ও লোডশেডিং চলচ্চিত্র শিল্পী সমিতির দুঃখ প্রকাশ,দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার আশুলিয়ায় জাতীয় শ্রমিক লীগের মে দিবসের প্রস্তুতি সভা মাদক অপরাধ করতে উৎসাহিত করে : রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর আদালতের নির্দেশে বগুড়ার নন্দীগ্রাম থেকে উদ্ধার হওয়া মূর্তি মহাস্থান জাদুঘরে হস্তান্তর লিগ্যাল এইড’র পক্ষ থেকে রাসিক মেয়রকে সম্মাননা স্মারক প্রদান
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বদলগাছিতে কৃষি অফিসারের কার্যক্রমে ও তদারকিতে সন্তুষ্ট কৃষকেরা

নওগাঁর বদলগাছী উপজেলা কৃষি অফিসারের কার্যক্রমে ও তদারকিতে সন্তুষ্ট কৃষকেরা।এক ইঞ্চি জমি ও যেন অনাবাদি না থাকে মাননীয় প্রধানমন্ত্রী ও দেশনেত্রী শেখ হাসিনা শ্লোগান কে সামনে রেখে বদলগাছী উপজেলার সার-সংকটে মিথ্যা-গুজব ছড়ানো অধিক মূল্য বিক্রয়, ক্রেতাদের তালিকা সংরক্ষণ না করা,রশিদ না দেওয়া প্রভৃতি সহ প্রতিবেদন তৈরি বিভিন্ন অনিয়মের কারণ সরেজমিনে ঘুরে তদারকি করেন কৃষি কর্মকর্তা।

মোঃ সাবাব ফারহান প্রতিনিয়ত সার ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করার জন্য উপজেলা কৃষি অফিসারের নেতৃত্বে একটি বিশেষ টিম গঠন করা হয়।

এদিকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে কৃষকদের মথুরা পুর ইউনিয়নের আঃ ছাত্তারের সঙ্গে কথা বললে তারা জানান, বদলগাছি উপজেলা কৃষি অফিসার অত্যন্ত ভালো মানুষ, তিনি আসার পর থেকে উপজেলা মানুষের কৃষি ক্ষেত্রে অনেকটা উন্নতি হয়েছে।আমরা রশিদ ও নির্ধারিত মূল্য সার ক্রয় করতে পেরেছি।কৃষি অফিসারের বিশেষ টিম, প্রতিনিয়ত মাঠে কাজ করছে এবং আমাদেরকে সুপরামর্শ দিয়ে যাচ্ছে।

সুরকালি বাজারের তালুকদার ট্রের্ডাসের ডিলার মিজানুর রহমান জানান,সরকারি বরাদ্দকৃত যতটুকু সার দেওয়া হয় ততটুকুই সার সরকারি মূল্য দিতে পেরে আমরা সন্তুষ্ট।

অপরদিকে উপজেলা প্রশাসন সূত্র জানা যায় ভ্রাম্যমান আদালতকৃত ২০০৬ সালের সার ব্যবস্থাপনা ও ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিধানে অনুযায়ী জরিমানা করা হচ্ছে।

উপজেলা কৃষিবিদ সাবাব ফারহান জানান চলতি ইরি – বারো মৌসুমী চাহিদার বিপরীতে ইউরিয়া, ডিএপি টিএসপি এম,ও পি,সারের কোন সমস্যা হবে না। পর্যাপ্ত সার মজুদ রয়েছে।কৃত্রিম ভাবে বদলগাছী উপজেলা ৮ টি ইউনিয়নে যাতে কেউ সারের সংকট না করতে পারে তার জন্য বিশেষ টিম পরিচালনা করা হচ্ছে। কোথাও কোন অভিযোগ পেলে ভ্রাম্যমান আদালতে কার্যক্রম অব্যাহত থাকবে। এই লক্ষ্যে প্রয়োজনীয় তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x