বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সারিয়াকান্দিতে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত চারঘাটে বিএসটিআই’র অভিযানে বেকারিকে ১০ হাজার টাকা জরিমানা পানি ও বিদ্যুৎ সংকটে রাজশাহীতে মৎস্যচাষীরা আরএমপি’র সহকারী প্রশাসন জুলমাত হাবিবের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতি’র অভিযোগ সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে খুলনায় বায়োজিন এলো আন্তর্জাতিক মানের স্কিনকেয়ার সেবা নিয়ে বিএমডিএ : মিথ্যা তথ্যে পিডি নিয়োগ,৮ কোটি টাকার কাজ ভাগ-বাটোয়ারার আয়োজন মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচনে দুই এমপির চেয়ারম্যান প্রার্থীর লড়াই মোহনপুরে উপজেলা নির্বাচন বর্জনের ডাকে বিএনপির লিফলেট বিতরণ নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান হাজী মোশারফ শেখ ফরিদ-আশুরা ভাইস চেয়ারম্যান এমপি আবুল কালাম আজাদের চাচাতো ভাইয়ের মৃত্যুতে শোক প্রকাশ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ঠাকুরগাঁও-৩ আসনে নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন

বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. জাহিদুর রহমান পদত্যাগ করায় ঠাকুরগাঁও-৩ আসনটি শূণ্য ঘোষণা করা হয়।

ঠাকুরগাঁও-৫/৩,উপ-নির্বাচনের আগামীকাল ০১ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হওয়ার লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার ৩১ জানুয়ারি উপজেলা চত্বরে দেখা গেছে নির্বাচনের বিভিন্ন মালামালসহ প্রিজাইডিং, সহকারি প্রিজাইডিং পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা নিজ নিজ কেন্দ্রে যাওয়া শুরু করে।

বহুল প্রতিক্ষিত ঠাকুরগাঁও -৩ আসনটি শুন্য হওয়ার পর ২য়বার জাতীয় নিবার্চনে ভোট দেয়ার সুযোগ পাচ্ছেন রাণীশংকৈল-পীরগঞ্জবাসী।

এরই মধ্যে প্রার্থীদের সকল প্রকার নির্বাচনী প্রচার-প্রচারণা বন্ধ রয়েছে বলে নিবার্চন অফিস সূত্রে জানা যায়। প্রার্থীদের দৌড় ঝাপ শেষ হলেও খুব একটা নির্বাচনের ইমেজ জমে ওঠেনি বলে ভোটাররা মনে করছেন কিন্তু প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে প্রাথর্ীদের নির্বাচনী প্রচারণা অফিসগুলোতে পোষ্টার টাঙ্গানো শুরু হয়েছে।

জানা গেছে এ আসনে জোটের জটিলতার কারণে আওয়ামী লীগ থেকে কোন প্রার্থীকে নমিনেশন দেয়া হয়নি ফলে ১৪ দলের ওয়াার্কাস পার্টির ইয়াসিন আলীকে (হাতুডি মার্কা) প্রার্থী হবার সুযোগ করে দেন ১৪ দলীয় জোটের নীতি-নির্ধারকরা।

আর জোটের কারণেই এবারও আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠণের নেতা কমর্ীরা জোড়েসরেই ওয়াকার্স পার্টির হাতুড়ি মাকার্য় নিবার্চনে নেমেছেন। যদিও বরাবরই এই আসনটির অধিকাংশ ভোট নৌকা মার্কার প্রার্থীর জন্য উর্বর বলে আওয়ামী লীগ নেতারা দাবী করেন।

এ এলাকার সুশীল সমাজ ও রাজনীতিবিদরা মনে করছেন জোটের জটিলতায় প্রতিবার জাতীয় নির্বাচনে শরীকদলের হাতেই এ আসনটি চলে যায়।এবারও এর ব্যতিক্রম ঘটেনি।সে সূত্রে জাতীয় নিবার্চনে আওয়ামীলীগে একটি চাপা ক্ষোভ রয়েই গেছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

জানা যায়, জেলা নির্বাচন অফিস সূত্রমতে , নিবার্চনে ৬ জন প্রার্থীর মধ্যে ১৪ দলীয় জোটের প্রার্থী ওয়ার্কাস পার্টির ইয়াসিন আলী (হাতুড়ি), বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্টের (বিএনএফ) সিরাজুল ইসলাম (টেলিভিশন),জাতীয় পার্টির হাফিজউদ্দীন আহম্মেদ (লাঙ্গল), জাকের পার্টির এমদাদুল হক (গোলাপফুল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সাফি আল আসাদ(আম) ও স্বতন্ত্র প্রার্থী গোপাল চন্দ্র রায় (একতারা) প্রতীকে নিবার্চন করছেন।

এ প্রসঙ্গে আঞ্চলিক নিবার্চন কর্মকতার্ রংপুর ও রিটার্নিং অফিসার ঠাকুরগাঁও -৩, জি এম মাহাতাবউদ্দিন জানান,’ নিবার্চনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।ইভিএম এর মাধ্যমে ১২৮টি ভোট কেন্দ্রে সকাল সাড়ে ৮ টা থেকে বিকাল সাড়ে ৮ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।নির্বাচনকে সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।নির্বাচনকে কেন্দ্র করে পুলিশ, আনসার, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৭ প্লাটন বিজিবি মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গতঃ এ আসনে মোট ভোটার ৩ লাখ ২৪ হাজার ৭৩৯ জন।তার মধ্যে পুরুষ ১ লাখ ৬৫ হাজার ২৩৫ জন এবং নারী ভোটার ১ লাখ ৫৯ হাজার ৫০৪ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =


অফিসিয়াল ফেসবুক পেজ

x