সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
আওয়ামী লীগ দেশের মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে-এলজিআরডি প্রতিমন্ত্রী আইনবহির্ভূত কাজ করে কেউই ছাড় পাবে না : র‍্যাব ডিজি কালীগঞ্জে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন শাহজাদপুরে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত চাঁপাইনবাবগঞ্জে ব্যবসায়ীকে অপহরণ করে মারধর,ফাঁকা চেক নিয়ে উধাও সারিয়াকান্দি পৌরসভার প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি সাহাদারা মান্নান সারিয়াকান্দিতে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ৭৭ বছর পর আবারও চালু হচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বাঘায় নিখোঁজের ৫ দিন পর মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার করল পুলিশ 
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সুজানগরে ১৭ কোটি টাকায় রাস্তা সংস্কার কাজে নিম্নমানের ইটের ব্যবহার

পাবনার সুজানগর-চিনাখড়া সংযোগ সড়কের পোড়াডাঙ্গা হতে খাঁপাড়া এবং সুজানগর-আতাইকুলা সংযোগ সড়কের সুজানগর পৌর শহরের জিরো পয়েন্ট মোড় হতে তাঁতিবন্দ রেল স্টেশন পর্যন্ত ১৭ কোটি টাকা বরাদ্দে ৬ কিলোমিটার রাস্তার উন্নয়নকাজে কাজে নিম্ন মানের পুরাতন ইট ব্যবহারের অভিযোগ উঠেছে কার্যাদেশ পাওয়া সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

রাস্তার এ সংস্কার কাজে এক নম্বর ইট ব্যবহারের কথা থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ম্যানেজ করে নিম্নমানের পুরাতন ইট দিয়ে কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান বলে অভিযোগ এলাকাবাসীর।

স্থানীয় এলাকার বাসিন্দারা জানান, জেলার সড়ক ও জনপথ বিভাগের আওতাভুক্ত গুরুত্বপূর্ণ এ সড়কটি দীর্ঘদিন যাবৎ সংস্কার না হওয়ায় বিভিন্ন স্থানে বড়-বড় গর্ত আর খানা খন্দের সৃষ্টি হওয়ায় চলাচলের জন্য একেবারেই অনুপোযোগী হয়ে পড়েছিল। এর ফলে দুর্ভোগের শিকার হতে হয় এ সড়কে চলাচলকারী যানবাহন ও সাধারণ মানুষদের। ফলে দুর্ঘটনা ঘটার পাশাপাশি যানবাহনসহ জনসাধারণের চলাচল করতে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়।

এলাকাবাসীর দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ রাস্তার সংস্কার কাজ শুরু করে। কিন্তু এভাবে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা সংস্কার কাজ হলে অচিরেই আবারো ভোগান্তি বাড়বে বলে জানান তাঁরা।

সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার দুইপাশে এজিং-এ ব্যবহার করা হচ্ছে নিম্নমানের পুরাতন ইট। এবং রাস্তার কাজে ব্যবহারের জন্য স্তুপ করে রাখা হয়েছে আরো অনেক নিম্নমানের ইট।

এ সময় স্থানীয় কামারদুলিয়া এলাকার বাসিন্দা আব্দুল খালেক ও আনছার হোসেন অভিযোগ করেন, রাস্তার কাজে ব্যবহার করা ইটগুলো পোড়ামাটির চেয়েও নরম। সামান্য আঘাত পেলেই ভেঙ্গে যায়। রাস্তার সংস্কারকাজে এভাবে প্রকাশ্যে নিম্ন মানের ইটের ব্যবহার হলেও যেন দেখার কেউ নেই। এমনকি রাস্তার কাজ তদারকির দায়িত্বে থাকা সড়ক ও জনপদ বিভাগের দায়িত্বপ্রাপ্ত কারো কাজের সময় দেখা না মেলায় এ সুযোগে ঠিকাদারি প্রতিষ্ঠান দায়সারাভাবে কাজ করে যাচ্ছে বলেও জানান।

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মাসুদ হাইট্রেক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার রিয়াজ মাসুদ রাস্তার সংস্কার কাজে কিছু জায়গায় পুরাতন ইট ব্যবহারের কথা স্বীকার এ প্রতিনিধিকে জানান,অভিযোগ উঠায় আর এ ধরণের ইট ব্যবহার করা হবেনা।

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের পাবনার নির্বাহী প্রকৌশলী আবুল মনসুর আহমেদ (চ:দা:) সোমবার জানান, প্রায় ১৭ কোটি টাকা বরাদ্দে কার্যাদেশ পাওয়া মাসুদ হাইট্রেক ইঞ্জিনিয়ারিং লিমিটেড নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান রাস্তার এ সংস্কার কাজ শুরু করেছে। তবে নিম্নমানের ইট দিয়ে রাস্তার সংস্কারকাজ করার কোন সুযোগ নেই।বিষয়টি জরুরী ভিত্তিতে সরেজমিন পরিদর্শন করে কাজে অনিয়ম পেলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =


অফিসিয়াল ফেসবুক পেজ

x