রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঘা পৌরসভার সূধীজনের সাথে রাসিক মেয়রের মতবিনিময় বাঘায় অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে এবং প্রণব কুমার পান্ডের পিতার শ্রাদ্ধ্য অনুষ্ঠান অনুষ্ঠিত স্যাটেলাইট ট্যাব বসানো বনের কুমির অবশেষে অবমুক্ত তাহেরপুরে ঈদ পূর্ণমিলন এস.এস.সি ১৯৯৯ বনাম ২০০০ প্রীতি ক্রিকেট টুর্ণামেন্ট অনুষ্ঠিত নাটোরের বাগাতিপাড়ার ধর্ষণ মামলার পলাতক আসামী গ্রেফতার নাগরপুরে ক্ষুদ্র কুটির শিল্প ও বৈশাখী মেলার উদ্বোধন রাজশাহীর টিবিপুকুর গণহত্যা দিবস আগামীকাল অবশেষে সাংস্কৃতিককর্মীদের প্রাণের দাবি রাণীশংকৈলে মুক্ত মঞ্চের উদ্বোধন জকিগঞ্জে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ বন্ধুর মৃত্যু বৈশাখ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে বিশেষ ট্রেনে রেলের আয় ১৫ লাখ টাকা

প্রধানমন্ত্রীর জনসভায় আওয়ামী লীগ নেতা-কর্মীদের রাজশাহী যাতায়াতের আটটি বিশেষ ট্রেনসুবিধার জন্য আটটি বিশেষ ট্রেনে পাকশী বিভাগীয় রেলওয়ের আয় হয়েছে ১৪ লাখ ৭০ হাজার ৭৩৩ টাকা।

রেলওয়ের পাকশী বিভাগীয় কার্যালয় এ আয়ের বিষয়টি নিশ্চিত করেছে।প্রধানমন্ত্রীর জনসভায় আওয়ামী লীগ নেতা-কর্মীদের যাতায়াতের সুবিধার জন্য আটটি বিশেষ ট্রেনের অনুমোদন দেওয়া হয়।

পশ্চিমাঞ্চল রেলের বিভিন্ন স্টেশন থেকে ট্রেনগুলো রোববার (২৯ জানুয়ারি) সকালে যাত্রা শুরু করে।সকাল ১০টা ৫০ মিনিট হতে দুপুর ২টার মধ্যে ট্রেনগুলো রাজশাহী স্টেশনে পৌঁছে।

পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা সাজেদুর রহমান জানান, সকাল ১০টা ৫০ মিনিট থেকে পর্যায়ক্রমে দুপুর ২টার মধ্যে ট্রেনগুলো রাজশাহী পৌঁছায়। প্রধানমন্ত্রীর জনসভা শেষে আটটি বিশেষ ট্রেন রাজশাহী স্টেশন থেকে ফিরে গেছে এবং কোন কোন ট্রেন গন্তব্যে পৌঁছেছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী বাণিজ্যিক কর্মকর্তা এ কে এম নূরুল আলম জানান, ঈশ্বরদী-রাজশাহী, নাটোর-রাজশাহী, পাঁচবিবি-রাজশাহী, রানীনগর-রাজশাহী, সিরাজগঞ্জ-রাজশাহী, আড়ানী-রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী, রহনপুর-রাজশাহী রুটে বিশেষ আটটি ট্রেন চলাচল করে।এসব ট্রেনে ১২ হাজার ৫২৮টি আসনের ব্যবস্থা ছিলো।আট ট্রেনের ভাড়া বাবদ রেলের আয় হয়েছে ১৪ লাখ ৭০ হাজার ৭৩৩টাকা।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সূফি নূর মোহাম্মদ জানান, রেলওয়ে একটি সেবামূলক একটি প্রতিষ্ঠান।আটটি বিশেষ ট্রেনে ১২ হাজার ৫২৮টি আসন নিশ্চিত করা হলেও আরও অনেক বেশী মানুষ ট্রেনগুলোতে যাতায়াত করেছে।বিপুল সংখ্যক মানুষকে জনসভাস্থলে নিরাপদে পৌঁছে দেওয়ার মাধ্যমে রেলসেবা দেওয়া হয়েছে।রেলের বিধি অনুযায়ী আটটি বিশেষ ট্রেনে ১৪ লাখ ৭০ হাজার ৭৩৩ টাকা আয় হয়েছে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x