সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহী বরেন্দ্র কলেজের নতুন অধ্যক্ষ রণজিৎ কুমার সাহা জাতীয় ব্লাইন্ড ক্রিকেট পরিচালনা কমিটির সভাপতি হলেন সংগীতশিল্পী ফারদিন রাজশাহীতে বিশ্ব মেট্রোলজি দিবস পালন সারিয়াকান্দিতে উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যানকে সংবর্ধনা বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ঘুমানোর আগে পাঁচ কাজ করুন,ভালো থাকবে শরীর

ঘুম মানুষের ক্লান্তি-অবসাদ দূর করে।শরীর-স্বাস্থ্য ঠিক রাখতে ঘুমের অবদান অসামান্য।ঘুম ঠিকঠাক না হলে দিনটাই ভালো কাটে না।আর এই কারণেই দেখা দেয় মূল সমস্যা।তাই প্রতিটি মানুষকে অবশ্যই এই বিষয়গুলো নিয়ে সতর্ক থাকতে হবে।এক্ষেত্রে ঘুমানোর আগে এমন কিছু জিনিস করতে হবে যাতে ঘুম ভালো হয় এবং পরের দিন ঠিক মতো কাটে।

ঘুমের আগে কয়েকটি খারাপ অভ্যাস বিষয়টা খারাপ করে দেয়।তাই প্রতিটি মানুষকে এই বিষয়টি ভাবতে হবে।ঘুমের আগে এই কয়েকটি জিনিস করুন।

খাওয়ার পর ঘুম না নয়

অনেকে রাতে খাওয়ার পরই ঘুমাতে চলে যান।এটা একটা সমস্যার বিষয়।ঘুমের মোটামুটি তিন থেকে চার ঘণ্টা আগে খেয়ে নিতে হবে।কারণ এই সময়ে খাবার হজম হওয়ার সুযোগ পায়।আর খেয়ে ঘুমিয়ে পড়লে খাওয়ার ঠিক মতো হজম হয় না।

ঘুম না পেলে বই পড়ুন

মাথায় রাখতে হবে যে বই পড়লে অনেক ক্ষেত্রে ঘুম ঠিক মতো আসে।তাই বই পড়তেই পারেন নিজের সময় মতো।এমনকি রাতে বই পড়া ভালো অভ্যাস।

ঘুমের আগে গোসল করুন

আমাদের দেশের অসহ্য গরমে অনেক সময়ই ঘুম ভালো হয় না।এক্ষেত্রে আপনি যদি রাতে শুতে যাওয়ার আগে গোসল করেন,তবে সমস্যার অনায়াস সমাধান হয়ে যায়। আবার বিশেষজ্ঞরা অনেক সময় বলেন যে ঠাণ্ডার বদলে সামান্য গরম পানি গরম করুন।

ছোট আলো জ্বালিয়ে রাখুন

বিশেষজ্ঞরা বলেন যে ভালো ঘুমের জন্য একদম অন্ধকারে শোয়া উচিত নয়।এক্ষেত্রে সামান্য আলো জ্বালিয়ে শুতে যান।

গান শুনতে পারেন কম আওয়াজে

গান মনের জন্য খুব ভালো।মন শান্ত করতে পারে গান।এক্ষেত্রে খুব শব্দের গান শুনতে পারলে ভালো হয়।তাই গান শুনুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + twelve =


অফিসিয়াল ফেসবুক পেজ

x