মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহী বিভাগের ১৯ উপজেলার চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত ‘প্রধানমন্ত্রী ঘর দিছে,বৃষ্টির দিনেও শান্তিতে থাকতে পারমু’ বর্তমান কমিটিকে অবৈধ ঘোষণা করে আওয়ামী আইনজীবীদের আহ্বায়ক কমিটি গঠন পবায় সংবাদ প্রকাশের পরেও থামছেনা পুকুর খননের মাটি বিক্রি সারিয়াকান্দিতে ভূমিসেবা সপ্তাহে বির্তক,কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ লফস এর আয়োজনে উম্মুক্ত স্থানের বাজেট বরাদ্দ ও গাইড লাইন শীর্ষক আলোচনা সভা সারিয়াকান্দিতে ওয়ার্ড কমিটির সমন্বয় (wc) সভা অনুষ্ঠিত সারিয়াকান্দিতে ওয়ার্ড কমিটির সমন্বয় (wc) সভা অনুষ্ঠিত আসামীর বোনের বিরুদ্ধে মামলার বাদীকে হত্যার চেষ্টা,থানায় অভিযোগ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রাজশাহী বিভাগের ১৯ উপজেলার চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে রাজশাহী বিভাগের ৮ জেলার ১৯ উপজেলার নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ গ্রহণ করেছেন।

আজ মঙ্গলবার (১১ জুন) দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে তাদের শপথবাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

শপথগ্রহণ শেষে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। একই সঙ্গে প্রশাসন ও উপজেলা পরিষদের জনপ্রতিনিধিদের সমন্বয়ে মানুষের সেবা ও উন্নয়নে কাজ করে যাওয়ার আহ্বান জানানো বিভাগীয় কমিশনার।

এ সময় আরও উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগের স্থানীয় সরকার পরিচালক পারভেজ রায়হান।

বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, ‘জনপ্রতিনিধিদের লক্ষ্য দেশের উন্নয়ন ও মানুষের সেবা করা।বর্তমান সময়ে দেশের মানুষের আর্থসামাজিক অবস্থার উন্নয়ন হয়েছে, মানুষের প্রত্যাশা বেড়েছে, জীবনযাত্রার মানও বেড়েছে।আমরা ২০৪১ সালের স্বপ্ন দেখছি।দেশের উন্নয়ন আমাদেরই সেই স্বপ্ন পূরণ করতে হবে।সেই সক্ষমতা, দৃঢ় মনোবল ও আত্মবিশ্বাস আমাদের আছে।’

উল্লেখ্য, গত ২১ মে রাজশাহী বিভাগের ৮ জেলার ১৯ টি উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ হয়।নির্বাচনে চেয়ারম্যান পদে ১৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৯ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ১৯ জনসহ ৫৭ জন প্রতিনিধি নির্বাচিত হন।

রাজশাহী বিভাগের ১৯ টি উপজেলা হলো- রাজশাহী জেলার পুঠিয়া, দুর্গাপুর ও বাগমারা উপজেলা; চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা; নাটোর জেলার বাগাতিপাড়া ও লালপুর উপজেলা; নওগাঁ জেলার পোরশা, সাপাহার ও নিয়ামতপুর উপজেলা; পাবনা জেলার চাটমোহর, ভাংগুড়া ও ফরিদপুর উপজেলা; সিরাজগঞ্জ জেলার তাড়াশ ও উল্লাপাড়া উপজেলা; বগুড়া জেলার দুপচাঁচিয়া, আদমদীঘি ও কাহালু উপজেলা; জয়পুরহাট জেলার জয়পুরহাট সদর ও পাঁচবিবি উপজেলার মোট ৫৭ জন জনপ্রতিনিধি শপথ গ্রহণ করেন।

নওগাঁর সাপাহার উপজেলা পরিষদের দ্বিতীয় বারের মতো নবনির্বাচিত চেয়ারম্যান মো. সাহজাহান হোসেন বলেন, নওগাঁ জেলার সাপাহার উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দ্বিতীয় বারের মতো নির্বাচিত হলাম।বিগত সময়ে ক্ষমতায় থাকার সময় জনগণের আস্থা অর্জন করার জন্যই দ্বিতীয় বারের মতো নির্বাচিত হয়েছি।বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপার স্মার্ট বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে সাপাহার উপজেলাকে মডেল উপজেলায় হিসেবে গড়ে তুলতে চাই।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে সর্বকনিষ্ঠ উপজেলা পরিষদের মহিলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন পাঁচবিবি উপজেলার চেয়ারম্যান সাবেকুন নাহার শিখা।

তিনি জানান, আমি প্রথমবারের মতো ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছি।পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে জনগণ আমার প্রতি আস্তা ও বিশ্বাস রেখে যে দায়িত্ব দিয়েছেন, আমি উপজেলার উন্নয়নে কাজ করতে চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 7 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x