মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহী বিভাগের ১৯ উপজেলার চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত ‘প্রধানমন্ত্রী ঘর দিছে,বৃষ্টির দিনেও শান্তিতে থাকতে পারমু’ বর্তমান কমিটিকে অবৈধ ঘোষণা করে আওয়ামী আইনজীবীদের আহ্বায়ক কমিটি গঠন পবায় সংবাদ প্রকাশের পরেও থামছেনা পুকুর খননের মাটি বিক্রি সারিয়াকান্দিতে ভূমিসেবা সপ্তাহে বির্তক,কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ লফস এর আয়োজনে উম্মুক্ত স্থানের বাজেট বরাদ্দ ও গাইড লাইন শীর্ষক আলোচনা সভা সারিয়াকান্দিতে ওয়ার্ড কমিটির সমন্বয় (wc) সভা অনুষ্ঠিত সারিয়াকান্দিতে ওয়ার্ড কমিটির সমন্বয় (wc) সভা অনুষ্ঠিত আসামীর বোনের বিরুদ্ধে মামলার বাদীকে হত্যার চেষ্টা,থানায় অভিযোগ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বর্তমান কমিটিকে অবৈধ ঘোষণা করে আওয়ামী আইনজীবীদের আহ্বায়ক কমিটি গঠন

রাজশাহী এডভোকেট বার এ্যাসোসিয়েসনের পুরাতন কমিটিকে অবৈধ ঘোষণা করে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

সোমবার দুপুর ২টায় ১নং পুরাতন বার ভবনের নিচ তলায় এক তলবী সভার মাধ্যমে এ কমিটি ঘোষণা করেন রাজশাহী জেলা জজ আদালতের পিপি এডভোকেট মোজাফফর হোসেন।

১১ সদস্যের এই কমিটির অধিকাংশ আইনজীবী আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এডভোকেট এএইচএম খায়রুজ্জামান লিটনের সম্মতিক্রমে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মো: আসাদুজ্জামান এ কমিটির অনুমোদন করেছেন বলে জানান নতুন কমিটির আহ্বায়ক বজলে তৌহিদ আল হাসান বাবলা।

নতুন এ কমিটিতে আহ্বায়ক হিসেবে স্থান পেয়েছেন এডভোকেট বজলে তৌহিদ আল হাসান বাবলা, যুগ্ম আহ্বায়ক এন্তাজুল হক বাবু ও আব্দুল ওহাব জেমস, সদস্য সচিব মো: শাহজাহান, সদস্য হিসেবে স্থান পেয়েছেন নাজমুল হক মিন্টু, আসাদুজ্জামান মিঠু, রাশেদুন্নবী আহসান, নাসিরা বানু রিতা, মলয় কুমার ঘোষ, শামিম আখতার হৃদয় ও জিয়াউর রহমান জিয়া।

এ ছাড়াও ২ সদস্য বিশিষ্ট বেনোভলেন্ট ফান্ড কমিটি গঠন করা হয়েছে।এডভোকেট আখতারুল আলম বাবুকে আহ্বায়ক এবং এন্তাজুল হক বাবুকে সদস্য সচিব করা হয়েছে।

রাজশাহী আইনজীবী সমিতির নতুন আহ্বায়ক কমিটি গঠন সম্পর্কে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মো: আসাদুজ্জামান আসাদ বলেন, রাজশাহী বারের নির্বাচন পরবর্তি সংকট নিয়ে মতবিনিময় করতে কিছু আইনজীবী আমার কাছে এসেছিলেন।আমি তাদের কাছে মুক্তিযুদ্ধের পক্ষের এবং ছাত্রলীগের কিছু নেতা-কর্মীর নাম লিখিতভাবে প্রস্তাব করেছি।সেটা গ্রহন হবেকিনা সেটা আমার জানা নাই।তবে আইনজীবীদের ব্যাপারে আমি কোন সিদ্ধান্ত দেইনি।

নতুন কমিটির দায়ীত্ব গ্রহন সম্পর্কে আহ্বায়ক বজলে তৌহিদ আল হাসান বাবলা বলেন, আমরা বর্তমান দায়ীত্বরত সভাপতি এবং সাধারণ সম্পাদকের কাছে দায়ীত্ব হস্তান্তরের ব্যাপারে কথা বলেছি।আগামীকালের মধ্যে দায়ীত্ব হস্তান্তর করার কথা।তারা সহজেই দায়ীত্ব ছাড়বেন বলে আমার মনে হয়না।

নতুন আহ্বায়ক কমিটি গঠন সম্পর্কে রাজশাহী আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এডভোকেট ইব্রাহীম হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

এ সম্পর্কে রাজশাহী আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট পারভেজ তৌফিক জাহেদী বলেন, আজকে যে কমিটি ঘোষণা করা হয়েছে তা আইনসম্মত নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 − 1 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x