রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:০১ অপরাহ্ন
শিরোনাম :
এক যুগ পরে নিজের গানে মডেল হলেন ফারদিন রাজশাহীতে বিএনপির গায়েবানা জানাজা অনুষ্ঠিত রাবি ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষে থেকে মাদক-অস্ত্র উদ্ধার ফরিদপুরের ভাঙ্গায় মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ বাঘায় (অনুর্ধ-১৭) প্রথম খেলায় ১-০ গোলে মনিগ্রাম ইউপি,দ্বিতীয় খেলায়-৩-১ গোলে পাকুড়িয়া জয়ী পাইকগাছায় প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে মানববন্ধন ও ঝাড়ু মিছিল একটি মানবিক আবেদন গলাচিপায় শিশু শিক্ষার্থীদের সংবর্ধনায় মুগ্ধ হলেন পরিকল্পনা সচিব রাজশাহীতে ফজরের নামাজ পড়ে হাটাহাটির সময় যুবককে হত্যা বঙ্গবন্ধু ফাউন্ডেশন ফরিদপুর জেলা কমিটির উপদেষ্টা এ কে আজাদ এমপি
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

নবরূপে সেজেছে সারিয়াকান্দির পর্যটনকেন্দ্রগুলো,বাড়তি নিরাপত্তা ব্যবস্থা

আর ক’দিন পরই পবিত্র ঈদুল ফিতর।ঈদ মানেই আনন্দ,ঈদ মানেই ওদিক সেদিক ঘোরাঘুরি।ঈদের আনন্দ উপভোগ করতে প্রতিবছর বিভিন্ন জেলা থেকে বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় পর্যটন কেন্দ্রগুলোয় দর্শনার্থীদের সমাগম দেখা যায়।এবারও চলমান ছুটিতে আশানুরূপ পর্যটকের সমাগম হবে বলে ধারণা করা হচ্ছে।আর এজন্যই পর্যটন কেন্দ্রগুলো নতুন আঙ্গিকে সাজানো হয়েছে।যেকোনো স্থানের পর্যটন বিকাশের জন্য পূর্ব শর্ত হচ্ছে সে স্থানের নিরাপত্তা।প্রতি বছরের ন্যায় এবারো পর্যটন কেন্দ্রে ঘুরতে আসা পর্যটকদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।ঈদের প্রথম দিন বিকেল থেকেই পর্যটক সমাগম বেড়ে যায়।পর্যটকদের চাপে উপজেলার প্রধান সড়কে যানজট এড়াতে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে।

সারিয়াকান্দির পর্যটনকেন্দ্রগুলো হলো-পৌরসভার বাঙালী নদীর উপর নির্মিত বাঙালি সেতু, কালিতলা গ্রোয়েন বাঁধ, সদরের দীঘলকান্দি প্রেম যমুনার ঘাট এবং দীঘলকান্দি পার্ক এন্ড মিউজিয়াম, কর্ণিবাড়ী ইউনিয়নের মথুরাপাড়া স্পার, হাটশেরপুর ইউনিয়নের হাসনাপাড়া স্পার এবং নিজবলাইল স্পার। এই পর্যটনকেন্দ্রগুলোতে ঈদের ছুটির দিন ছাড়াও সাপ্তাহিক ছুটির দিন এবং বিভিন্ন উৎসবগুলোতে পর্যটকদের চাপে সবসময় মুখরিত থাকে। সবসময় পর্যটকদের জন্য নিরাপত্তার ব্যবস্থা থাকলেও প্রতি ঈদে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

এবারের ঈদ উপলক্ষ্যে বেড়াতে আসা দর্শকরা যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারেন তার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে সারিয়াকান্দি উপজেলা প্রশাসন। পর্যটকের আগমনে যাতে যানজট না হয়, সেজন্য পৌর এলাকার বিভিন্ন মোড়ে ট্রাফিক পুলিশ ছাড়াও সারিয়াকান্দি পৌরসভা থেকে বেশ কয়েকজন কর্মী ও উপজেলা প্রশাসনের উদ্যোগে আনসার বাহিনী এবং গ্রাম পুলিশ সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।

ঈদ উপলক্ষ্যে এরইমধ্যে পর্যটন কেন্দ্রগুলোতে বিভিন্ন রং দিয়ে রঙিন আল্পনা করা হয়েছে,চলমান রয়েছে পরিস্কার পরিচ্ছন্নতার কাজ। এবং বিভিন্ন দৃষ্টিনন্দন স্থাপনা নতুন করে নির্মাণ করা হয়েছে।

ঈদকে সামনে রেখে গত কয়েকদিন আগে পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে প্রেম যমুনার ঘাটে পর্যটকদের বসার জন্য বেশ কয়েকটি ছাউনি, বেঞ্চ নির্মাণ করে তা টাইলস দিয়ে মোড়ানো হয়েছে। বিভিন্ন ধরণের দৃষ্টিনন্দন গাছ রোপন করা হয়েছে। সিসি ব্লক এবং সিমেন্টের খুঁটিতে বিচিত্র ধরণের রং করা হয়েছে। এতে এ পর্যটন কেন্দ্রের সৌন্দর্য বহুগুণ বৃদ্ধি পেয়েছে। এছাড়া এ কেন্দ্রে গত কয়েকমাস আগে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিস থেকে একটি উন্নত ওয়াশ ব্লকও নির্মাণ করা হয়েছে।

পর্যটন কেন্দ্রগুলোর মধ্যে অন্যতম হলো কালিতলা গ্রোয়েন বাঁধ। এর চারপাশে যমুনা নদী হওয়ায় এবং এ গ্রোয়েন বাঁধটি বড়সড় সিসি ব্লক দ্বারা নির্মাণ করার জন্য এর সৌন্দর্য বহুগুণ বৃদ্ধি পেয়েছে। পর্যটকরা একসাথে এ স্পারের সৌন্দর্য এবং যমুনা নদীর অপরূপ সৌন্দর্য উপভোগ করতে এখানে চলে আসেন।

সারিয়াকান্দি পৌরসভার মেয়র মতিউর রহমান মতি বলেন, ঈদ উপলক্ষ্যে সারিয়াকান্দিতে বেড়াতে আসা পর্যটকরা যাতে নির্বিঘ্নে পৌর এলাকায় চলাচল করতে পারেন এবং তারা যেন কোনরূপ যানজটের শিকার না হন তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, ঈদকে সামনে রেখে পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের জন্য এসব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। যেন নির্বিঘ্নে ঘুরাফেরা করে বাড়ি ফিরতে পারেন সেজন্য কয়েক স্তরের নিরাপত্তা বাহিনী গড়ে তোলা হবে।সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুর রহমান বলেন, ঈদ উপলক্ষ্যে বেড়াতে আসা পর্যটকদের সুবিধার জন্য পর্যটন কেন্দ্রগুলোতে সার্বক্ষণিক গ্রাম পুলিশ মোতায়েন করা হবে এবং এ বিষয়ে বিশেষ ব্যবস্থা গ্রহণ করতে সারিয়াকান্দি পৌরসভাকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com