বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বিজনেস নির্দেশনা কলামঃ Business Strategy পরিবর্তন করুন রক্ত দিয়ে কিনেছি নাটোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের মৃত্যুতে প্রদ্যুৎ কুমারের শোক জকিগঞ্জে পরিত্যক্ত দোকান থেকে খাদ্য অধিদপ্তরের চাল উদ্ধার ‘মুজিবনগর দিবস’ বাঙালির পরাধীনতার শৃঙ্খলমুক্তির ইতিহাসে অবিস্মরণীয় দিন : প্রধানমন্ত্রী রাসিকের কর্মকর্তা/কর্মচারীগণের ক্ষেত্রে সর্বজনীন পেনশন চালুকরণের নিমিত্তে মতবিনিময় সভা নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাঁজাসহ একজন গ্রেফতার গাইবান্ধায় সনাতন ধর্মাবলম্বীদের স্নান উৎসব উপজেলা নির্বাচন ঘিরে ব্যাপক জনসমর্থন নিয়ে এগিয়ে নুরুল হুদা উপজেলা নির্বাচনের বাতাস বইছে পঞ্চগড় জেলাজুড়ে
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

স্বর্ণপদকের জন্য মনোনীত হলেন রাবির নিশি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগে স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য স্বর্ণপদক পেতে যাচ্ছেন মরিওম মঞ্জুরী নিশি।

জানা গেছে,আগামী ৩০ জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি-এম.পি রাবি’র কাজী নজরুল ইসলাম মিলনায়তনে নিশিকে “বঙ্গবন্ধু স্বর্ণপদক,অগ্রণী ব্যাংক” (স্বর্ণপদক ও সনদপত্র) প্রদান করবেন বলে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিশির পরিবারকে নিশ্চিত করেছেন।

মরিওম মঞ্জুরী নিশি রাজশাহী জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদেরের মেয়ে।দুই বোনের মধ্যে বড় নিশি,বাড়ি সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল কলেজপাড়ায়।মা মোছা. নিলুফা ইয়াসমিন ও ছোট বোন মমতা মঞ্জুরী নিঝুম।ছোট বোন নিঝুম রাজশাহী কলেজের অর্থনীতি বিভাগ থেকে প্রথম শ্রেণীতে স্নাতক পাশ করেছেন।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্য কলা ও ছাপচিত্র বিভাগ থেকে ২০১৮ সালের স্নাতকোত্তর (মাস্টার্স) পরীক্ষায় ১ম শ্রেণীতে ১ম স্থান অর্জন করায় মরিওম মঞ্জুরী নিশি এ পদকের জন্য মনোনীত হয়েছেন।তিনি একই বিশ্ববিদ্যালয়ের একই বিষয়ে স্নাতকেও (অনার্স) প্রথম শ্রেণীতে প্রথম হয়েছিলেন। নিশি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এই অনুষদে ভর্তি পরীক্ষার সময়েও প্রথম স্থান অর্জন করেছিলেন।তিনি মাত্র ৪ বছর বয়সে আঁকাআঁকিতে সাফল্য স্মারক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের তৎকালীন চেয়ারম্যান গুণী শিল্পী হাসেম খান স্বাক্ষরিত প্রথম সার্টিফিকেট অর্জন করেন।এরপর শিক্ষাজীবনে পর্যায়ক্রমে গান, আবৃত্তি ও উপস্থাপনায় যুক্ত ছিলেন।পেয়েছেন অসংখ্য পুরস্কার ও সম্মাননা।শিশুদের মাঝে সময় কাটানো তার অভ্যাস ও ভাললাগা।

নিশির বাবা রাজশাহী জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদের বলেন,শুনে আসছি ড্রইং করলে প্রতিভার বিকাশ ঘটে,বিচক্ষণ ও বুদ্ধিসম্পন্ন হয়, স্বভাব নম্র ধীরস্থির হয়, সহজে রপ্ত করার ক্ষমতা বাড়ে, দৃষ্টিশক্তি বাড়ে, দুরন্তপনা কমে যায়, ঠাণ্ডা মস্তিষ্কের হয়।একটা কিছু গভীরভাবে চিন্তা করার শক্তি অর্জন করে।এসব গুণের সবগুলোই আমার মেয়ের মধ্যে বিদ্যমান।আমি আজ ভীষণ আনন্দিত।তার এই সফলতায় আমি তার মা ও সকল শিক্ষককে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x