রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঘায় অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে এবং প্রণব কুমার পান্ডের পিতার শ্রাদ্ধ্য অনুষ্ঠান অনুষ্ঠিত স্যাটেলাইট ট্যাব বসানো বনের কুমির অবশেষে অবমুক্ত তাহেরপুরে ঈদ পূর্ণমিলন এস.এস.সি ১৯৯৯ বনাম ২০০০ প্রীতি ক্রিকেট টুর্ণামেন্ট অনুষ্ঠিত নাটোরের বাগাতিপাড়ার ধর্ষণ মামলার পলাতক আসামী গ্রেফতার নাগরপুরে ক্ষুদ্র কুটির শিল্প ও বৈশাখী মেলার উদ্বোধন রাজশাহীর টিবিপুকুর গণহত্যা দিবস আগামীকাল অবশেষে সাংস্কৃতিককর্মীদের প্রাণের দাবি রাণীশংকৈলে মুক্ত মঞ্চের উদ্বোধন জকিগঞ্জে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ বন্ধুর মৃত্যু বৈশাখ রাধানগর এ এন সি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-২০২১ এর পুনর্মিলনী অনুষ্ঠিত
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

শীতার্ত মানুষের পাশে নেক্সট জেনারেশন বাংলাদেশ

নেক্সট জেনারেশন বাংলাদেশ (এনজিবিডি) নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের ঢাকা ইউনিট শীতার্ত মানুষের মাঝে দ্বিতীয় দফায় শীতবস্ত্র বিতরণ করেছে।

সংগঠনটির লক্ষ্য ছিল এ বছর ঢাকার ফুটপাতে সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষদের মাঝে লক্ষাধিক টাকার শীতবস্ত্র বিতরণ করবে।

এনজিবিডি একটি যুব সংগঠন।এটি মূলত প্রতিভাবান এবং তরুণ প্রজন্মকে এগিয়ে নেওয়ার একটি প্ল্যাটফর্ম।প্রতিটা জেলায় ন্যূনতম ২০জনের একটি ইউনিট টিম গঠন করে সংগঠনটি কাজ করার উদ্যোগ গ্রহণ করেছে। সারাদেশে এই সংগঠন আটটি শাখার মাধ্যমে সেচ্ছাসেবী কাজ করে যাচ্ছে।এরই অংশ হিসেবে ঢাকা ইউনিট শীতার্তদের কাছে শীতবস্ত্র পৌঁছে দেওয়ার কাজটি সফলভাবে সম্পন্ন করেছে।

প্রথম দফায় সফলভাবে ঢাকার বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ করেছে ঢাকা ইউনিট।প্রথম ভাগে ঢাকার ফুটপাত ও রাস্তায় যেসব মানুষ বসবাস করে, তাদের মাঝে শীতের কম্বল বিতরণ করেছে ঢাকা টিম।

দ্বিতীয় দফায় সুবিধাবঞ্চিত ও নিম্ন আয়ের মানুষের দ্বারে পৌঁছে গেছে এই টিম।ঢাকা বিশ্ববিদ্যালয় সহ এরিয়াসহ বিভিন্ন এলাকার শ্রমজীবি মানুষ, রিকশাওয়ালা ও নিম্ন আয়ের মানুষদের শীতবস্ত্র বিতরণ করেছে টিম।

এই কাজের সাথে প্রত্যক্ষভাবে সম্পৃক্ত ছিলেন ঢাকা ইউনিটের প্রেসিডেন্ট হাসনাত আব্দুল্লাহ, ভাইস প্রেসিডেন্ট নোমান সাদী, উপদেষ্টা আসাদুজ্জামান জয় ও সংগঠনের বাকি সদস্যবৃন্দ।

এ বিষয়ে ঢাকা ইউনিটের সভাপতি প্রেসিডেন্ট আব্দুল্লাহ বলেন,”আমরা দুই দফায় আমাদের সংগঠনের শীতবস্ত্র বিতরণ করেছি।প্রথম দফায় ছিন্নমূল মানুষদের মাঝে শীতবস্ত্র পৌঁছে দিলেও দ্বিতীয় দফায় স্বল্প আয়ের মানুষ, শ্রমজীবী বা রিকশাওয়ালাদের বিতরণ করার উদ্যোগ নিয়েছি।কারণ ফুটপাতে বা রাস্তায় যেসব মানুষদের বসবাস,বিভিন্ন সংগঠন তাদের সাহায্যে এগিয়ে এলেও নিম্ন আয়ের মানুষরা সাহায্য বঞ্চিত থাকে।আত্মসম্মানবোধের কারণে তারা তাদের অসুবিধার কথা কাউকে বলতেও পারে না।ভবিষ্যতেও আমাদের সংগঠন স্বল্প আয়ের মানুষদের সাহায্যার্থে সহযোগিতার হাত বাড়াবে।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + nineteen =


অফিসিয়াল ফেসবুক পেজ

x