সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহী বরেন্দ্র কলেজের নতুন অধ্যক্ষ রণজিৎ কুমার সাহা জাতীয় ব্লাইন্ড ক্রিকেট পরিচালনা কমিটির সভাপতি হলেন সংগীতশিল্পী ফারদিন রাজশাহীতে বিশ্ব মেট্রোলজি দিবস পালন সারিয়াকান্দিতে উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যানকে সংবর্ধনা বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সুনামগঞ্জে ক্রীড়া প্রতিযোগিতা,পুরস্কার বিতরণ ও আলোচনা সভা

সুনামগঞ্জের প্রাচীনতম বিদ্যাপীঠ হাজী মকবুল হোসেন পুরকায়স্থ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা,পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিদ্যালয় পরিচালনা কমিটির আয়োজনে সকাল থেকে বিদ্যালয় মাঠে শিক্ষার্থী বিভিন্ন ধরনের খেলায় অংশগ্রহন করেন।

হাজী মকবুল হোসেন পুরকায়স্থ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রধান শিক্ষক মো. ইনছান মিঞার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক চিত্তরঞ্জন দাস ও সহকারী শিক্ষক মো. দিলোয়ার হোসেনের যৌথ সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক র্ধূজুটি কুমার বসু,পৌরসভার মেয়র নাদের বখ্ত,প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব ইয়াকুব বখ্ত বহলুলসহ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকাবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেছেন,বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা লেখাপড়ার পাশাপাশি শরীর গঠন ও মানসিক বিকাশে খেলাধূলার কোন বিকল্প নেই। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশের প্রতিটি উপজেলায় উন্নতমানের বহুতল স্কুল ভবণ নির্মাণ করে শিক্ষার প্রসারে ব্যাপক কর্মযঞ্জ শুরু করায় গ্রামপর্যায়ে শিক্ষায় তৃণমূলের গরীব পরিবারের ছেলেমেয়েরা আজ স্কুল ও কলেজমুখী হওয়াতে তাদের মেধা বিকাশের পথ প্রসারিত হয়েছে।

তিনি আরো বলেন একটি দেশ ও জাতি এবং পবিবারের উন্নয়নে সুশিক্ষার কোন বিকল্প নেই।কাজেই পরিবারের সবাইকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে জনসচেতনতার কোন বিকল্প নেই।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর হাত ধরে দেশের তৎকালীন সাড়ে সাতকোটি মানুষ পরাধীনতার শৃংখল ভেঙ্গে আনতে যুদ্ধ করে দেশ স্বাধীন হয়েছিল,আজ তারই সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বের উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে।

তিনি এই বিদ্যালয়ের উন্নয়নের জেলা পরিষদের মাধ্যমে উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন। পরে ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সকল বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 7 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x