বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সোনাতলায় রাস্তার পাশে ঝুকিপূর্ণ পুকুর খননের অভিযোগ,হুমকিতে বসতভিটা ও রাস্তা

স্টাফ রিপোর্টার: সোনাতলা উপজেলার জোড়গোছা ইউনিয়নের হাটকরমজা সড়কের পাশে গভীর গর্ত করে পুকুর খননের অভিযোগ উঠেছে। পুকুর খনন করে মাটি বিক্রয় করা হচ্ছে। এতে করে হুমকির মুখে পড়েছে সরকারি এলজিইডি’র রাস্তা ও পাড়ে থাকা বসতভিটা। রাস্তার পাশের গভীর পুকুর খনন করায় যেকোন সময় ঘটতে পারে দুর্ঘটনা।

স্থানীয়রা জানান, জোড়গোছা ইউনিয়নের হাটকরমজা (ঠাকুরপাড়া) এই সড়কে প্রায় প্রতিদিন শত শত ছোট-বড় যানবাহন চলাচল করে। আর রাস্তার পাশের গভীর গর্ত করে গত কয়েক দিন ধরে পুকুর খনন করা হচ্ছে। ফলে যেকোন সময় যানবাহন দুর্ঘটনার কবলে পড়তে পারে এই আশঙ্কায় আতঙ্কিত এলাকাবাসী। গ্রামবাসী প্রতিবাদ করলেও পুকুরের মালিক তা কানে তুলছেন না বলে অভিযোগ রয়েছে। স্থানীয়রা আরও জানান ৩মার্চ অবৈধভাবে পুকুর খনন করছিলেন মাহমুদুল হাসান রিপন। সেখানে পুকুর পাড়ের বসত-ভিটা রক্ষার জন্য সাইদুল ও স্বপ্না পুকুর খননে নিষেধ করলে এসময় পুকুর খননকারী রিপনের সাথে কথা-কাটাকাটির এক পর্যায়ে তাদেরকে ধাক্কা দিয়ে পুকুরে ফেলে দেয় রিপন। অভিযুক্ত হলো- একই গ্রামের মৃত আব্দুস সোবহানের ছেলে মাহমুদুল হাসান রিপন। এ ব্যাপারে রিপন জানান, রাস্তার পাশে গভীর গর্তে পুকুর খনন করা অবশ্যই ঝুকিপূর্ণ। আমি মাছ ছাড়ার জন্য খনন করছি। কয়েক ট্রাক্টর মাটি নিয়েই আর খনন করবো না।
এর প্রতিকারে জিয়াউর রহমান নামের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ গত ২৮ ফেব্রুয়ারি সোনাতলা থানা অফিসার ইনচার্জের বরাবর দেওয়া হয়েছে। তবে অভিযোগ দেওয়ার পরও কোনো উদ্যোগ নেওয়া হয়নি, মেলেনি কোনো প্রতিকার। এলাকাবাসীও দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 14 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x