রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১২:৫২ অপরাহ্ন
শিরোনাম:
রাজশাহীতে ফেব্রুয়ারী মাসে ১০ নারী-শিশু নির্যাতনের শিকার ফরিদপুরে প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন ও শিক্ষক নির্দেশিকা বই বিতরণ সাংবাদিক রেজাউল করিমের শ্বশুরের মৃত্যুতে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শোক শাহাদাৎ হোসেন মুন্নার জন্মদিন আজ রনচন্ডী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী বিটিভির নৃত্যানুষ্ঠানে নন্দীগ্রামে জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শাহজাদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রাণ গেল কৃষকের নালিতাবাড়ীতে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস পালিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর শ্রদ্ধা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন(আইডিএফ)দুর্গাপুর শাখার সদস্যদের বিনামূল্যে সবজীর বীজ বিতরণ

 ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আইডিএফ)  দুর্গাপুর শাখার আয়োজনে ১০৬/ম ভাল্লুক গাছি কেন্দ্রের সদস্যদের মাঝে বিনামূল্যে শাক সবজির বীজ বিতরণ করা হয়েছে ।

৭ ফেব্রুয়ারী বুধবার ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আইডিএফ) এর আয়োজনে দুর্গাপুর শাখায় ১০৬/ম ভাল্লুক গাছি কেন্দ্রের সদস্যদের মাঝে বিনামূল্যে  এই শাক সবজির বীজ বিতরণ করা হয় ।

এসময় উপস্থিত ছিলেন, ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আইডিএফ) দুর্গাপুর শাখার ম্যানেজার মোহাম্মদ সিরাজুল ইসলাম, সহকারী কৃষি কর্মকর্তা মো: খালেদ হোসেন, জুনিয়র কৃষি কর্মকর্তা মো: শফিকুল ইসলাম,ক্রেডিট  অফিসার মো : রানা হোসেনসহ ১০৬/ম ভাল্লুক গাছি কেন্দ্রের সদস্যরা ।

দুর্গাপুর শাখার ম্যানেজার মোহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, আঙিনায় শাক সবজির চাষ করে আমরা নিজেরাই নিজেদের শাক-সবজির চাহিদা পুরন করতে পারবো।

প্রধানমন্ত্রীর দেওয়া ঘোষণা অনুযায়ী দেশের অভ্যন্তরে প্রতি ইঞ্চি জমি কাজে লাগাতে হবে। বসতবাড়ির আসে পাশে কোনো জমি পতিত না রেখে সবজি চাষ করলে পরিবারের চাহিদা মিটিয়ে বাড়তি আয় করা সম্ভব।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন ব্যবস্থা অব্যাহত রাখতে হলে কোন জমি খালি রাখা যাবে না, প্রতি ইঞ্চি জমিতে ফসল আবাদের জন্য কৃষক ও  আশ্রয়ণ প্রকল্পের সুবিধা ভোগীদের এগিয়ে আসার আহবান জানান।

জুনিয়র কৃষি কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম বলেন, আমরা নিয়মিত কাজের অংশ  হিসেবে  বিনামূল্যে বীজ বিতরণ,হোম গার্ডেন, সবজি চাষ,ফল চাষ,এবং সদস্যদের দক্ষতা উন্নয়নের জন্য উঠান বৈঠক সহ অন্যান্য  কার্যক্রম করা হয়।

বীজ প্রাপ্ত সদস্যরা বলেন, বিনামূল্যে উন্নত মানের বীজ পেয়েছি। এই বীজের সঠিক ব্যবহারের  মাধ্যমে সবজি উৎপাদন করে পরিবারের চাহিদা মেটানো যাবে। পাশাপাশি অন্যান্য কৃষকদের আগ্রহ বাড়বে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ