বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১১ অপরাহ্ন
শিরোনাম:
সারিয়াকান্দিতে পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার-২ সারিয়াকান্দি উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত রামেবির সিন্ডিকেট সদস্য হলেন এমপি আব্দুল ওয়াদুদ দারা ও ওমর ফারুক সাবু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ডাক বাংলা প্রকাশনী’র ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিদেশে নেয়ার নাম করে অর্থ আত্মসাৎ,থানায় অভিযোগ বিরামপুরের ৪নং দিওড় ইউনিয়নে ভিডব্লিউবির চাল বিতরণ বিএমএসএফ’র সাংগঠনিক কর্মপরিকল্পনা ঘোষণা সিরাজগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে মান সনদ না থাকায় ইটভাটা ও রেস্টুরেন্টকে জরিমানা নবাবগঞ্জে জমিজামা সংক্রান্ত কলহে প্রতিপক্ষকে মারপিট ও বাড়ী ভাঙচুর-লুটপাট,থানায় মামলা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

যানযটে জন – জীবন অতিষ্ঠ : দুর্ভোগ পোহাতে হচ্ছে নবীগঞ্জ পৌরবাসীকে

হবিগঞ্জের নবীগঞ্জে যানজট নিরসনে ট্রাফিক সার্জেন্ট খলিলের ভূমিকা দেখে অবাক নবীগঞ্জবাসী।

ট্রাফিক সদস্য ইনজামুল বলেন, আইন সবার জন্য সমান, আইন ভঙ্গ করার মতো ক্ষমতা আমারও নাই, এখন এই আইন”টি যদি, দেশের প্রথম এবং দ্বিতীয় সারির মানুষগণ ভঙ্গ করে, তাহলে সেটি দেখবে আমার সিনিয়র, সার্জেন্ট স্যার, আমি নয়। এদিকে ৫ ফেব্রুয়ারী সোমবার দুপুরে নবীগঞ্জ নতুন বাজার মোড়ে বিশাল একটি গাড়ির লাইন আর অন্য দিকে ট্রাফিক সার্জেন্ট খলিল মিয়া যানজট মুক্ততে ব্যস্ত রয়েছেন এবং যে স্থান”টিতে বিশাল গাড়ির লাইন রয়েছে সেখানে আর্ট করা রয়েছে এখানে গাড়ি পার্কিং ও পোস্টার লাগানো নিষেধ। গাড়ির এই বিশাল লাইন”টি নবীগঞ্জ প্রধান সড়ক গুলোতে যানজট সৃষ্ট করে রেখেছিল।  সার্জেন্ট খলিলের ভূমিকা দেখে নবীগঞ্জের স্থায়ী বাসিন্দারা বলেন, দেখেন কান্ড”টা ট্রাফিক সার্জেন্ট সে এখন বেয়াক্কলের মতো দাঁড়িয়ে আছে। নবীগঞ্জ এর এক অটো চালাক বলে, যাত্রী লামিয়ে ভাড়া”টা নেওয়ার সময় দেয় না ট্রাফিক সার্জেন্ট।  উল্টো ভয় দেখায় থানার ! আবার বলে থানায় নিয়ে গিয়ে মামলা দিবে । মামলা দিয়ে স্লিপ ও দিবে না চালান ও দিবে না আরও বলে উনার কাছে নেতা হুতা খাবে না, গালি গুলো”তো ফ্রি ওই রয়েছে। নবীগঞ্জের এক স্থানীয় ব্যবসায়ী বলেন, আইন”টি যদি সবার জন্য সমান হয় তাহলে এতো লম্বা গাড়ির লাইন কেনো ? কেনো এই যানজট সৃষ্টি হলো এই যানজটের মুল হোতা কি ট্রাফিক সার্জেন্ট খলিল নাকি নেতা”রা ? খেটে খাওয়া মানুষ”গুলোর জন্য ট্রাফিক সার্জেন্ট খলিল সাহেবের আইন দেখানো শেষ হয় না।  নবীগঞ্জ বাজারের আশে-পাশের মানুষ গুলো”কে মায়ার দৃষ্টিতে দেখে না তার মাঝে স্থানীয় মানুষ গুলো”র জন্য সামান্যতমও মায়া নাই।  মানুষ তো মানুষের জন্যই তার মাঝে তো আমরা মনুষ্যত্ব”টা তো দেখতে পাচ্ছি না। যদি আমাদের চোখের সামনে ট্রাফিক সার্জেন্ট খলিল সাহেবের কোনো কিছু হয় তাহলে পুলিশের আগে তো আমরাই যেতে হবে দৌড়ে যেহেতু আমাদের শান্তি”র জন্য আনা হয়েছে তাকে যদি আমরাই শান্তি না পাই আমাদের চোখের সামনে এমন কিছু হয় আমরা তো উনার জন্য এগিয়ে যাবও না।

সার্জেন্ট খলিলের আগে আরও বহু সার্জেন্ট এসেছেন, তবে খলিল মিয়া”র মতো না। গাড়ি”র পার্কিং নিষেধ লেখা থাকা অবস্থায় যদি সেখানে, একদল ব্যাটারি চালিত গাড়ি গুলো একটা ষ্ট্যান্ড করে ফেলে তাহলে পথচারীদের সমস্যা”র কথা কে দেখবে, তার থেকে বড় কথা”টি হচ্ছে সকাল ৮ থেকে রাত ৮ পর্যন্ত তিন টনার উপরে কোনো যান প্রবেশ করতে পারবে না পৌর মেয়রের আইন প্রনয়নের নীতি হলো এইটা। তবে মাশাআল্লাহ রাত ৮ টায় নয়, দুপুর ২ টার দিকেই দেখা যায়, ডিস্ট্রিক্ট একের পর এক প্রবেশ করতেই আছে নবীগঞ্জে যানজটের তো শেষ ওই নাই।

গাড়ি”র পার্কিং নিষেধ লেখা থাকা অবস্থায় যদি সেখানে একদল ব্যাটারি চালিত গাড়ি গুলো একটা ষ্ট্যান্ড করে ফেলে, তাহলে পথচারীদের সমস্যা”র কথা কে দেখবে।

নবীগঞ্জের এক বিশিষ্ট মুরুব্বি বলেন, আমরা তো আরও অনেক ট্রাফিক সার্জেন্ট দেখেছি এই রকমের কোনো ট্রাফিক সার্জেন্ট দেখি নাই আমি। তিনি আরও বলেন, নবীগঞ্জের শহর নামে পরিস্কার পরিচ্ছন্ন। কাজের বেলায় পরিস্কার পরিচ্ছন্ন”টা মুখেই রয়ে গেলো। রাস্তাঘাটে ফুটপাতের দোকানের তো অভাব নাই, কার কাছে এগুলো বলবো আমরা। তারে সাথে চলছে অবৈধ নসিমন, করিমন যেগুলোতে বিস্ফোরকের মতো শব্দ করে, এগুলো ট্রাফিক সার্জেন্ট এড়িয়ে চলেন, এই নসিমন করিমনে যে মানুষের হার্ট অ্যাটাক করার সম্ভাবনা রয়েছে সেটি কি জানে এই ট্রাফিক সার্জেন্ট খলিল।

এ বিষয়ে সার্জেন্ট খলিলের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে,তাকে মুঠোফোনে পাওয়া যায়নি। =


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ