রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
রনচন্ডী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী বিটিভির নৃত্যানুষ্ঠানে নন্দীগ্রামে জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শাহজাদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রাণ গেল কৃষকের নালিতাবাড়ীতে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস পালিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর শ্রদ্ধা উপজেলা পরিষদ নির্বাচনে পুনরায় রেজাউল করিম মন্টুকে নির্বাচিত করতে এলাকাবাসীর মতবিনিময় সারিয়াকান্দিতে পালিত হয়েছে ‘জাতীয় ভোটার দিবস’ রাজশাহীতে ফ্রি চিকিৎসা দিচ্ছে ডাঃ আল আমিন বাগমারায় মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির জাতীয় বীমা দিবস পালন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বইমেলায় আসছে তামান্না স্মৃতির একক থ্রিলার গল্প সংকলন “শি নো নাই বাসো”

অমর একুশে বই মেলায় আসছে লেখক তামান্না স্মৃতির একক থ্রিলার গল্প সংকলন “শি নো নাই বাসো”।বইটির প্রচ্ছদ করেছেন মোঃ সাদিতউজজামান।

চৌদ্দটি ভিন্ন ধারার থ্রিলার ছোট গল্প নিয়ে সাজানো হয়েছে “শি নো নাই বাসো” সংকলনটি।বইটির মুদ্রিত মুল্য ৩০০ টাকা।পাঠক ২৫ থেকে ৩০ শতাংশ ছাড়ে রকমারি সহ যে কোনো অনলাইন বুকশপ থেকে সংগ্রহ করতে পারবেন চমৎকার এই থ্রিলার সংকলনটি।

নতুন বই সম্পর্কে তামান্না স্মৃতি জানান, “শি নো নাই বাসো” একটি জাপানি বাক্য।এর অর্থ “যেখানে মৃত্যু নেই”।এই নামটি কেন পছন্দ করলাম তার ব্যাখ্যা এক কথায় দিতে না পারলেও এটুকু বলতে পারি, দুই একটা গল্প বাদে প্রতিটা গল্পের সাথে বইয়ের নামের সামঞ্জস্য পাঠক খুব ভালো মত খুঁজে পাবেন।

“শি নো নাই বাসো” তে সর্বমোট চৌদ্দটি থ্রিলার গল্প রয়েছে। এর মাঝে সবগুলো গল্প যে রগরগে ক্রাইম, ফ্যান্টাসি কিংবা হরর থ্রিলার তা হয়ত নয়।তবে চৌদ্দটি গল্পের প্রায় প্রতিটি গল্পে পাঠক ভিন্ন রকমের স্বাদ পাবেন।

থ্রিলার এই গল্প সংকলনটি বইমেলায় পাওয়া যাবে নয়া উদ্যোগের ২৫২ নম্বর স্টলে।পাঠকেরা বইমেলা থেকে বইটি সংগ্রহ করতে পারবেন ২৫ শতাংশ ছাড়ে।

তামান্না স্মৃতির জীবনের অধিকাংশ সময় কেটেছে রাজশাহীতে।পেশায় একজন চিকিৎসক হলেও বাংলা সাহিত্যের সাথে সখ্যতা সেই ছোটবেলা থেকে।লেখালেখির প্রথম হাতখড়ি হয়েছিল উচ্চ মাধ্যমিকে পড়তেন যখন সেই সময়।বাবা মা-ও পাশে থেকে সব সময় অনুপ্রেরনা জুগিয়েছেন।বর্তমানে তিনি ঢাকায় স্বামী এবং দুই সন্তান নিয়ে চুটিয়ে সংসার করছেন।

তিনি বিশ্বাস করেন, একজন লেখকের সবচেয়ে বড় পাওয়া হলো নিজের লেখার মাধ্যমে পাঠকের হৃদয়ে শক্ত একটি অবস্থান গড়ে তোলা।নিজের বলিষ্ঠ লেখনীর দ্বারা জীবনের বাকি সময়টুকু সেই চেষ্টাই করে যাবেন তিনি।

এই পর্যন্ত তার লেখা ছোট গল্পের সংখ্যা পঞ্চাশটির-ও বেশী।তার প্রকাশিত উপন্যাসগুলোর মধ্যে “হঠাৎ ছায়ার ভূবনে” (সাইকোলজিক্যাল থ্রিলার), “চৌধুরী কথন” (সামাজিক), “ত্ন” (ফ্যান্টাসি থ্রিলার) এবং “ত্ন শেষ অংক” (ফ্যান্টাসি থ্রিলার) অন্যতম।

তার রচিত “চৌধুরী কথন” উপন্যাসটি “চলন্তিকা বেস্ট সেলার পুরস্কার ২০২১” এবং “ত্ন” উপন্যাসটি থ্রিলার ক্যাটাগরিতে “চলন্তিকা পাণ্ডুলিপি সাহিত্য পুরস্কার ২০২২” অর্জন করে।

ই-বুক প্ল্যাটফর্মে প্রকাশিত তার উপন্যাসগুলোও পাঠক মহলে বেশ জনপ্রিয়।এছাড়াও বিভিন্ন গল্প সংকলন, সাহিত্য ম্যাগাজিন, অনলাইন এবং দৈনিক পত্রিকায় তিনি নিয়মিত গল্প এবং প্রবন্ধ লেখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ