মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
শিরোনাম:
সারিয়াকান্দিতে নিখোঁজের ৯ দিন পর ফুফাতো ভাইয়ের বাড়ি থেকে শিক্ষার্থীর বস্তাবন্দী অর্ধগলিত লাশ উদ্ধার বাঘায় অভিযান চালিয়ে দুটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ বাঘায় বকেয়া বিলের লাইন বিচ্ছিন্ন করতে গিয়ে মারধরের শিকার লাইনম্যান সোনাতলায় রাস্তার পাশে ঝুকিপূর্ণ পুকুর খননের অভিযোগ,হুমকিতে বসতভিটা ও রাস্তা মিতালী এক্সপ্রেসের ইঞ্জিনের ধাক্কায় প্রাণ গেল দুইজনের বাগমারায় হাত বাড়ালেই মিলছে মাদক,উদ্বিগ্ন অভিভাবকরা তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের অভিযানে শীর্ষ মাদক ব্যবসায়ী জুয়েল গ্রেফতার রাজশাহীতে র‍্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী ও ৪ মাদকসেবী গ্রেফতার রাজশাহীর লক্ষীপুরে ওয়ানওয়ে রাস্তা খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন রাজশাহীতে ফেব্রুয়ারী মাসে ১০ নারী-শিশু নির্যাতনের শিকার
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১২ জনের কারাদণ্ড

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃবগুড়ার সারিয়াকান্দিতে যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১২ জনের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

১২ জনের মধ্যে দুইজনকে এক মাস ও আট জনকে পনের দিনের এবং দুইজনকে সাতদিনের করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুর রহমান ওই দন্ডাদেশ দেন। পরে সন্ধ্যার পর থানা পুলিশ দণ্ডপ্রাপ্তদের জেলহাজতে প্রেরণ করেছে।
মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে উপজেলার বোহাইল ইউনিয়নের কালিয়ান এলাকার যমুনা নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় বালু উত্তোলন কাজে ব্যবহৃত বাল্কহেড ও ড্রেজার মেশিন জব্দ করা হয়।
এক মাসের দন্ডপ্রাপ্তরা হলেন- সিরাজগঞ্জ সদরের সরকার বাড়ী এলাকার মহসিন (৪৫), বরগুনা জেলার আমতলী থানার রকিরখালী এলাকার আব্দুল লতিফ মেধার ছেলে আল-আমিন (২৮)।
পনের দিনের দণ্ডপ্রাপ্তরা হলেন- কাজিপুর উপজেলার মাইশড়ী এলাকার মৃত শাহজান আলীর ছেলে নায়েব আলী (৫০), রাজশাহী উপজেলার চাঁদপুর এলাকার মৃত রহমত আলীর ছেলে মাজদার রহমান (৫৫), একই এলাকার কৃশমত আলীর ছেলে খোকা (৫০), ইয়াকুব আলীর ছেলে হেলাল (৪৭), শহিদুল ইসলামের ছেলে মিল্টন (২৫), লুৎফর রহমান (৩৮), বাবলু মন্ডলের ছেলে মজনু মন্ডল (২৮), ভুয়াপুর উপজেলার ডিগ্রিরচর এলাকার বাবলু মন্ডলের ছেলে মজনু মন্ডল (২৮) ও তোফাজ্জল হোসেনের ছেলে সুজন (২৪)।
সাতদিনের দণ্ডপ্রাপ্তরা হলেন-মুন্সিগঞ্জের গজারিয়া থানার বড়রায় পাড়া এলাকার, মৃত চানমিয়ার ছেলে আঃ হালিম (২৮) এবং বড়িশাল জেলার বড়নদী উপজেলার নাচোই এলাকার শহীদ ব‍্যাপারির ছেলে জসিম (২২)।
উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুর রহমানন বলেন, যমুনা নদী থেকে অবৈধভাবে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা বালু উত্তোলন করছে- এমন সংবাদের ভিত্তিতে উপজেলার বোহাইল ইউনিয়নের কালিয়ান এলাকায় যমুনা নদীতে অভিযান চালিয়ে ১২জনকে হাতেনাতে আটক করা হয়। জনস্বার্থে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে এমন অভিযান অব্যহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ