শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন
শিরোনাম:
সারিয়াকান্দিতে থানা পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার-২ ‘বাংলাদেশ গুড সোল ট্রুপস’ উদ্যোগে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি শাহ্ মখদুম কলেজের শিক্ষক জীবন ঘোষের পিএইচডি ডিগ্রী অর্জন উম্মাহাতুল মু’মিনীন (রা.) বালক বালিকা মাদ্রাসার আলোচনা সভা এবং পুরুষ্কার বিতরণী সম্পন্ন ভাষা শহীদদের স্মরণে রাজশাহী সাংবাদিক সংস্থার শ্রদ্ধাঞ্জলি সারিয়াকান্দিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত রাজশাহী এনজিও ফেডারেশন উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রাজশাহী শিক্ষা বোর্ডে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রামেবিতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন আসছে কেএইচ রিপনের হিন্দি গান ‘কাল নাগিনী’
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রাজশাহী শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিবগণের সাথে মতবিনিময়

রাজশাহী শিক্ষা বোর্ডে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিবগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার (২৯ জানুয়ারী) রাজশাহী জেলা পরিষদের শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে সকাল ১০.০০ টায় উক্ত সভা অনুষ্ঠিত হয়।

শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম এর সভাপতিত্বে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিবগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব মো. হুমায়ূন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো: আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক প্রফেসর মো. এনামুল হক, বিদ্যালয় পরিদর্শক মহা. জিয়াউল হক, উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) মো: বাদশা হোসেন, প্রোগ্রামার মো. সিরাজুল ইসলাম, তথ্য ও জনসংযোগ কর্মকর্তা সুলতানা শামীমা আক্তার এবং রাজশাহী শিক্ষা বোর্ডের আওতাধীন ০৮টি জেলার ২৬৬টি কেন্দ্র থেকে আগত সম্মানিত কেন্দ্র সচিবগণ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মো: মুঞ্জুর রহমান খান।

পবিত্র কোরআন তিলাওয়াত ও পবিত্র গীতা পাঠের মধ্য দিয়ে মতবিনিময় সভা শুরু হয়।

সভায় স্বাগত বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক মো: আরিফুল ইসলাম।

সভায় উপস্থিত সকল কেন্দ্র সচিবগণের নিকট ২০২৪ সালের এসএসসি পরীক্ষা প্রয়োজনীয় তথ্যাদি উপস্থাপন করা হয় এবং তাঁদের মাধ্যমে পরীক্ষা সংক্রান্ত বিষয়ে সকলের কাছে সহযোগিতা কামনা করা হয়।

এরপর পরীক্ষা সংক্রান্ত বিষয়ে বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব মো. হুমায়ূন কবীর, বিদ্যালয় পরিদর্শক মহা. জিয়াউল হক।এরপর প্রোগ্রামার মো. সিরাজুল ইসলাম কেন্দ্র সচিবগণের বিভিন্ন প্রশ্নের উত্তর ধারাবাহিকভাবে প্রদান
করেন।

এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার মোট শিক্ষার্থী সংখ্যা ২,০০,২৪৫ জন।এদের মধ্যে ছাত্র ১,০৩,০৫৮ জন এবং ছাত্রী ৯৭,১৮৭ জন।রাজশাহী শিক্ষা বোর্ডের আওতাধীন ০৮টি জেলায় মোট কেন্দ্রের সংখ্যা ২৬৬টি।

সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা গ্রহণের জন্য রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. অলীউল আলম কেন্দ্র সচিবগণের প্রতি আহবান জানান।

তিনি বলেন, কোন কেন্দ্র/কেন্দ্র সচিব পরীক্ষা সংক্রান্ত বিষয়ে অবৈধ কোন কার্যকলাপের জড়িত থাকলে বোর্ড কর্তৃক বিধি মোতাবেক আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।তিনি কেন্দ্র সচিবগণকে শিক্ষা বোর্ড, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ তাঁর কেন্দ্রের আওতাধীন সকল বিদ্যালয়ের সঙ্গে যোগযোগ করে/সমন্বয় সাধন করে সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা গ্রহণের প্রতি গুরুত্ব আরোপ করেন।এছাড়া জনপ্রতিনিধি, প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী এবং সকল শিক্ষক ও অভিভাবকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

তিনি আরও বলেন, যেকোন চ্যালেঞ্জ গ্রহণ করে দক্ষ মানুষ গড়ে তোলার এবং টেকসই উন্নয়নের স্বপ্ন দেখেন মাননীয় প্রধানমন্ত্রী।আমরাও তাঁর মত স্বপ্ন দেখতে চাই।চেয়ারম্যান সকল পরীক্ষার্থীর মঙ্গল ও সাফল্য কামনা করেন।সাথে সাথে অভিভাবক ও শিক্ষকবৃন্দ যে পরিশ্রম দিয়ে শিক্ষার্থীদের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার জন্য প্রস্তুত করেছেন সেজন্য তাদেরকেও অভিনন্দন জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ