বুধবার, ২৯ মে ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পানি ও বিদ্যুৎ সংকটে রাজশাহীতে মৎস্যচাষীরা আরএমপি’র সহকারী প্রশাসন জুলমাত হাবিবের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতি’র অভিযোগ সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে খুলনায় বায়োজিন এলো আন্তর্জাতিক মানের স্কিনকেয়ার সেবা নিয়ে বিএমডিএ : মিথ্যা তথ্যে পিডি নিয়োগ,৮ কোটি টাকার কাজ ভাগ-বাটোয়ারার আয়োজন মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচনে দুই এমপির চেয়ারম্যান প্রার্থীর লড়াই মোহনপুরে উপজেলা নির্বাচন বর্জনের ডাকে বিএনপির লিফলেট বিতরণ নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান হাজী মোশারফ শেখ ফরিদ-আশুরা ভাইস চেয়ারম্যান এমপি আবুল কালাম আজাদের চাচাতো ভাইয়ের মৃত্যুতে শোক প্রকাশ দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন শরীফ সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জের ধরে এক যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা, থানায় অভিযোগ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

গলাচিপায় স্থানীয়ভাবে শিক্ষার্থীদের উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শন অনুষ্ঠিত

বর্তমান সরকারের বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বি সি এস আই আর) ও খাদ্য বিজ্ঞান ও প্রযুক্তি ইনস্টিটিউট (আইএফএসটি) এর সহযোগিতায় গলাচিপা উপজেলার ছয়টি শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা কৃষি বিভাগ ও বেসরকারি সংস্থা (এনজিও) ,উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় উপজেলা প্রশাসন মাঠে স্থানীয়ভাবে উদ্ভাবিত প্রযুক্তি প্রয়োগ ও সম্প্রসারণ সেমিনার ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।

বুধবার বেলা ১১ টা থেকে উপজেলা পরিষদ হল রুমে শিক্ষার্থী, শিক্ষক , সরকারি কর্মকর্তা, কৃষিবিদ, কৃষি খামারিদের সমন্বয়ে সেমিনারের সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল হেলাল।

প্রধান অতিথি হিসেবে মেলা ও সেমিনারে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ ওবায়দুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার আরজু আক্তার ,সিনিয়র মৎস্য অফিসার মোঃ জহিরুন্নবী, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম মোস্তফা, সমবায় অফিসার মোঃ কামরুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের প্রতিনিধি ও প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার মোঃ আব্দুল্লাহ আল মুনসুর, টেকনিশিয়ান মোঃ হানিফ মিয়া, সহকারী পরিচালক (হিসাব )শেখ মোঃ ওয়াজেদ আলী, তত্ত্বাবধায়ক মোহাম্মদ জাকির হোসেন প্রমূখ।

সমাবেশ শেষে প্রধান অতিথি, ইউএনও, কৃষি অফিসার, সরকারি কর্মকর্তা ও সংশ্লিষ্ট বিভাগের প্রতিনিধিসহ গণমাধ্যমকর্মীরা মেলার ষ্টল পরিদর্শন ও নানাবিদ কৃষিবিজ্ঞান মৎস্য সহ নতুন নতুন বিজ্ঞানভিত্তিক প্রযুক্তি দর্শন করেন।

এছাড়া উপজেলার বেসরকারি বিশটি (২০) এনজিও সংস্থা কর্ম এলাকায় নানাবিধ অর্থ সামাজিক ও কৃষি সংশ্লিষ্ট বিষয়ে তাদের কর্মসৃষ্টি প্রদর্শিত করে।

মেলায় সর্বস্তরের কৃষক ও উৎসুক জনতা ভিড় জমায়।পরে উপজেলা প্রশাসন আটটি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের প্রধান অতিথি তাদেরকে পুরস্কার প্রদান করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − two =


অফিসিয়াল ফেসবুক পেজ

x