মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
শিরোনাম:
সারিয়াকান্দিতে নিখোঁজের ৯ দিন পর ফুফাতো ভাইয়ের বাড়ি থেকে শিক্ষার্থীর বস্তাবন্দী অর্ধগলিত লাশ উদ্ধার বাঘায় অভিযান চালিয়ে দুটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ বাঘায় বকেয়া বিলের লাইন বিচ্ছিন্ন করতে গিয়ে মারধরের শিকার লাইনম্যান সোনাতলায় রাস্তার পাশে ঝুকিপূর্ণ পুকুর খননের অভিযোগ,হুমকিতে বসতভিটা ও রাস্তা মিতালী এক্সপ্রেসের ইঞ্জিনের ধাক্কায় প্রাণ গেল দুইজনের বাগমারায় হাত বাড়ালেই মিলছে মাদক,উদ্বিগ্ন অভিভাবকরা তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের অভিযানে শীর্ষ মাদক ব্যবসায়ী জুয়েল গ্রেফতার রাজশাহীতে র‍্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী ও ৪ মাদকসেবী গ্রেফতার রাজশাহীর লক্ষীপুরে ওয়ানওয়ে রাস্তা খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন রাজশাহীতে ফেব্রুয়ারী মাসে ১০ নারী-শিশু নির্যাতনের শিকার
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বইমেলায় আসছে ফারহানা সিনথিয়ার নতুন উপন্যাস

অমর একুশে বইমেলায় আসছে ফারহানা সিনথিয়ার উপন্যাস-‘শরতের শেষ থেকে’।এটি তার চতুর্থ উপন্যাস।বইটির প্রচ্ছদ করেছেন মো. সাদিতউজজামান।

অসংখ্য সংকলনে ফারহানা সিনথিয়ার ছোটগল্প প্রকাশিত হয়েছে।তন্মধ্যে উল্লেখযোগ্য সংকলন হলো- হৃদবাংলা, ভালোবাসা কারে কয়, রহস্যলীনা।

অবশেষে নস্টালজিয়া, মুক্তিযুদ্ধ, প্রবাস, দেশের প্রতি টানসহ-ফ্রেমেবন্দী বেশ কিছু বিষয় নিয়ে লেখা ১২৮ পৃষ্ঠার উপন্যাসটি।বইটির মুদ্রিত মূল্য রাখা হয়েছে ৪০০ টাকা।তবে রকমারি তে প্রি অর্ডার মূল্য-২৮০ টাকা (৩০% ছাড়ে)।

শুধু তাই নয় জনপ্রিয় দৈনিক প্রথম আলোতে নিয়মিত কলাম আর ছোট গল্প লেখেন।২০২১ সালে পাচটি সংকলনে এসেছে রহস্য আর সমকালীন ছোটগল্প।

নতুন বই সম্পর্কে ফারহানা সিনথিয়া জানান ’ প্রতি বছর বইমেলাকে সামনে রেখে বই আনার একটা তাগিদ অনিভব করেন।তাই প্রবাস আর স্বদেশের আখ্যান মলাটবন্দি হয়েছে তার এই উপন্যাসে।নস্টালজিয়া এই উপন্যাসের অনুষঙ্গ।প্রাসঙ্গিকভাবে এসেছে মুক্তিযুদ্ধের আখ্যান।

বইমেলার প্রথম দিন থেকেই লেখিকা ফারহানা সিনথিয়ার উপন্যাস টি অন্যপ্রকাশের স্টলে পাওয়া যাবে, আর বইমেলা থেকে সংগ্রহ করতে পাঠকদের জন্য রয়েছে ২৫% ছাড়ের ব্যবস্থা।

এক নজরে ফারহানা সিনথিয়াঃ-

শৈশব কেটেছে বাংলাদেশের রাজধানী ঢাকায়।এরপর কানাডা।বাবা চার্টার্ড একাউন্টেন্ট ছিলেন আর মা ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষিকা।বই পড়া শুরু অধ্যাপক নানার ব্যক্তিগত সংগ্রহশালায়।সেখান থেকেই ম্যাক্সিম গোর্কির বাংলায় অনূদিত লেখা পড়ে বিদেশি সাহিত্যের সঙ্গে পরিচয়।এপার বাংলার পছন্দের লেখকের তালিকায় রয়েছেন, হুমায়ুন আহমেদ এবং মুহাম্মদ জাফর ইকবাল।কৈশোরের শীর্ষেন্দু, সমরেশ আর সুনীলের বইয়ের সঙ্গে সখ্যতা এখনো আছে।

ইংরেজিতে প্রাতিষ্ঠানিক শিক্ষা স্বত্তেও বাংলা সাহিত্যের প্রতি বিশাল অনুরাগ ছিল ছেলেবেলা থেকেই।কানাডা থেকে তড়িৎ প্রকৌশলে স্নাতক ডিগ্রি নিয়ে চাকরি করছেন।

২০২০ বইমেলায় পেন্সিল প্রকাশনীর গল্প সংকলনে ছোটগল্প প্রকাশিত হয়।তার প্রকাশিত গ্রন্থ: “আবর্ত” (ডিটেকটিভ থ্রিলার), “দ্বিতীয় জীবন” (ডায়াস্পোরা), “কৃষ্ণচূড়ার দিন” (সাইকোলজিক্যাল থ্রিলার), ধারাবাহিকতা অব্যাহত রাখতেই এবারের বইমেলায় আসছে “শরতের শেষ থেকে” (সামাজিক উপন্যাস)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ