বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:
বিদেশে নেয়ার নাম করে অর্থ আত্মসাৎ,থানায় অভিযোগ বিরামপুরের ৪নং দিওড় ইউনিয়নে ভিডব্লিউবির চাল বিতরণ বিএমএসএফ’র সাংগঠনিক কর্মপরিকল্পনা ঘোষণা সিরাজগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে মান সনদ না থাকায় ইটভাটা ও রেস্টুরেন্টকে জরিমানা নবাবগঞ্জে জমিজামা সংক্রান্ত কলহে প্রতিপক্ষকে মারপিট ও বাড়ী ভাঙচুর-লুটপাট,থানায় মামলা সারিয়াকান্দিতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত বর্তমান সময়ের সেরা রোমান্টিক জুটি নয়ন-অধরা নাগরপুরে দুই দিনব্যাপী অমর একুশে বইমেলার উদ্বোধন সারিয়াকান্দিতে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের আহ্বায়ক কমিটি গঠন তিন দিনের বাংলাদেশ সফরে ভারতীয় বিমানবাহিনীর প্রধান
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

তিনবারের এমপি এনামুলকে হারিয়ে বিপুল ভোটে বিজয়ী কালাম

অবশেষে নানা জল্পনা-কল্পনার অবসান হলো।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৪ (বাগমারা) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।তিনি পেয়েছেন ১ লাখ ৭ হাজার ৯৮৩ ভোট।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ও এই আসনের টানা তিনবারের সংসদ সদস্য এনামুল হক।তিনি পেয়েছেন ৫৩ হাজার ৮১২ ভোট।

আবুল কালাম আজাদ তাহেরপুর পৌরসভার সদ্য সাবেক মেয়র।তিনি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।দলের মনোনয়নে তিনি প্রথমবার সংসদ সদস্য পদে নির্বাচন করলেন।

আর এনামুল হক ২০০৮ সাল থেকে পরপর তিনবার নৌকা প্রতীকে নির্বাচন করে এমপি হয়েছেন।তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি।এবার দলের মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন।

এদিকে কোন বিশৃংখলা ছাড়াই সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ভোটারদের ধন্যবাদ জানিয়েছেন নৌকার প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ।ভোট কেন্দ্রে গিয়ে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত ও ভোটারদের ভোট দেয়ার জন্য বাগমারাবাসীকে কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে তিনি বিজয়ী হওয়ায় বাগমারাবাসীকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, গতকাল রোববার (৭ জানুয়ারি) ভোট গ্রহণের পর রাত সাড়ে ৯টায় রাজশাহীর রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ভোটের ফল প্রকাশ করা হয়।

ঘোষিত ফল অনুযায়ী, রাজশাহী-৪ আসনের অন্য প্রার্থীদের মধ্যে আবু তালেব প্রামানিক ‘লাঙ্গল’ প্রতীকে ১ হাজার ৫১৮ ভোট, ন্যাশনাল পিপলস পার্টির জিন্নাতুল ইসলাম জিন্না ‘আম’ প্রতীকে ৫৬০ ভোট, বিএনএমের প্রার্থী সাইফুল ইসলাম রায়হান ‘নোঙ্গর’ প্রতীকে ১৪৯ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী বাবুল হোসেন ‘মাথাল’ প্রতীকে ৮৭০ ভোট পেয়েছেন।

বাগমারায় মোট ভোটকেন্দ্র ছিল ১২২টি।মোট ভোটার ছিলেন ৩ লাখ ৬ হাজার ৩৫২ জন।এদের মধ্যে ১ লাখ ৬৮ হাজার ৪৭৯ জন ভোটাধিকার প্রয়োগ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ