রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন
শিরোনাম:
রনচন্ডী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী বিটিভির নৃত্যানুষ্ঠানে নন্দীগ্রামে জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শাহজাদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রাণ গেল কৃষকের নালিতাবাড়ীতে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস পালিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর শ্রদ্ধা উপজেলা পরিষদ নির্বাচনে পুনরায় রেজাউল করিম মন্টুকে নির্বাচিত করতে এলাকাবাসীর মতবিনিময় সারিয়াকান্দিতে পালিত হয়েছে ‘জাতীয় ভোটার দিবস’ রাজশাহীতে ফ্রি চিকিৎসা দিচ্ছে ডাঃ আল আমিন বাগমারায় মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির জাতীয় বীমা দিবস পালন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

মান্দায় ব্রুহানী সুলতান মামুদ গামা নির্বাচিত

নওগাঁ-৪ (মান্দা) আসনে আওয়ামী লীগের প্রার্থী (নৌকা প্রতীক) অ্যাড. নাহিদ মোর্শেদ বাবুকে পরাজিত করেছেন স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) এস এম ব্রুহানী সুলতান মামুদ গামা।

গামা পেয়েছেন ৮৫ হাজার ১৮০ ভোট।তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নাহিদ পেয়েছেন ৬২ হাজার ১৩২ ভোট।২৩ হাজার ৪৮ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ব্রুহানী সুলতান মামুদ গামা। রোববার (০৭ জানুয়ারি) রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা আঞ্জুমান বানু এ ফল ঘোষণা করেন।

বিজয়ী সুলতান মামুদ গামা নওগাঁ জেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক।তিনি সতন্ত্র থেকে ট্রাক প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন।নির্বাচনের ফলাফল ঘোষণার পর ট্রাক প্রতীকের সমর্থকরা মান্দা উপজেলা সদরে আনন্দমিছিল ও উল্লাস করে।

ট্রাক প্রতীকের প্রার্থীর কর্মী-সমর্থকেরা বলেন, নির্বাচনে ভোট গ্রহণের শুরু থেকে কয়েকটি কেন্দ্র দখলে নেওয়ার চেষ্টা করে নৌকার প্রার্থীর সমর্থকেরা।এ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনাও ঘটে।তবে প্রশাসন তৎপর থাকায় বড় ধরনের সহিংসতা ছাড়াই শেষ হয় এই আসনের ভোট গ্রহণ।এ ছাড়া নির্বাচনের প্রচারণা শুরু থেকে গামা ভাইয়ের প্রচারণায় বাধা দেওয়া হয়েছে।

বিজয় সম্পর্কে জানতে মান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মন্ডল বলেন, নির্বাচন গ্রহণ যোগ্য হয়েছে।সকাল থেকে সব কেন্দ্র ভোটারদের উপস্থিতি ছিল।আমরা আশাবাদী ছিলাম, সুষ্ঠু নির্বাচন হলে ট্রাক প্রতীক বিপুল ভোটে বিজয়ী হবে।সেটাই হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, নওগাঁ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক (ঈগল) পেয়েছেন ১১ হাজার ১৯০ ভোট, বাংলাদেশ কংগ্রেস পাটির আব্দুর রহমান (ডাব) পেয়েছেন ৪৬৭ ভোট, জাতীয় পার্টির আলতাফ হোসেন (লাঙ্গল) পেয়েছেন ৪৪০ ভোট।

উপজেলার ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত নওগাঁ-৪ আসন।এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৯ হাজার ১৭৫ জন।তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৮ হাজার ৪১৫ জন এবং নারী ভোটার ১ লাখ ৬০ হাজার ৭৫৯ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার একজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ