মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহী বরেন্দ্র কলেজের নতুন অধ্যক্ষ রণজিৎ কুমার সাহা জাতীয় ব্লাইন্ড ক্রিকেট পরিচালনা কমিটির সভাপতি হলেন সংগীতশিল্পী ফারদিন রাজশাহীতে বিশ্ব মেট্রোলজি দিবস পালন সারিয়াকান্দিতে উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যানকে সংবর্ধনা বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

বিজেএস পরীক্ষায় প্রথম আশিক,টানা তৃতীয়বার শীর্ষস্থান দখল রাবির

১৫তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।এতে প্রথম হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী আশিক উজ জামান।

গতকাল মঙ্গলবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের ওয়েবসাইটে পরীক্ষা নিয়ন্ত্রক (জেলা ও দায়রা জজ) শরীফ এম এম রেজা জাকের স্বাক্ষরিত ফলাফল বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

টানা তৃতীয়বারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই পরীক্ষায় প্রথম স্থান দখল করে রেখেছেন।

বিজ্ঞপ্তিতে ১০৩ জনের মধ্যে ১৬৫৭৭ নম্বরধারী শিক্ষার্থী মেধাক্রমে প্রথম হয়েছেন বলে উল্লেখ করা হয়েছে।এই রোল নম্বরধারী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৪০তম ব্যাচের মাস্টার্সের শিক্ষার্থী আশিক উজ জামান বলে নিশ্চিত করেছেন বিভাগের সহযোগী অধ্যাপক ও সিন্ডিকেট সদস্য সাদিকুল ইসলাম সাগর।

এর আগে ১৩তম বিজিএস পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন রাবির আইন বিভাগের শিউলী নাহার এবং ১৪তম পরীক্ষায় সুমাইয়া নাসরিন শামা।

সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বলেন,টানা তৃতীয়বারের মতো আমাদের বিভাগ থেকে সহকারী বিজিএস পরীক্ষায় শিক্ষার্থীরা প্রথম স্থান দখল করেছেন।বিভাগের শিক্ষকদের প্রচেষ্টা ও নির্দেশনায় এই সফলতা এসেছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।আশিকের সাফল্য আমাদের বিভাগকে আরো গৌরবান্বিত করেছে।

আশিক উজ জামান পঞ্চগড় জেলার বোদা উপজেলার বালাভীড় এলাকার মো. আহসান হাবিব ও মোছা. আলাতুন বেগমের সন্তান।২০১৪ সালে রংপুর ক্যাডেট কলেজ থেকে এসএসসি এবং ২০১৬ সালে একই প্রতিষ্ঠান থেকে এইচএসসি পাস করে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে।অনার্সের ফলাফলে বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে আশিক উজ জামান বলেন,আমার সফলতার পেছনে পরিবারের অবদান সবথেকে বেশি।পিতা-মাতার অনুপ্রেরণায় আমি আজ এই পর্যায়ে এসেছি। শিক্ষকদের অবদানও কোনো অংশে কম নয়।বিশেষ করে বিভাগের শিক্ষকদের দিকনির্দেশনা আমাকে এই ফলাফল অর্জনে সহায়তা করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + one =


অফিসিয়াল ফেসবুক পেজ

x