রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
শাহাদাৎ হোসেন মুন্নার জন্মদিন আজ রনচন্ডী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী বিটিভির নৃত্যানুষ্ঠানে নন্দীগ্রামে জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শাহজাদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রাণ গেল কৃষকের নালিতাবাড়ীতে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস পালিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর শ্রদ্ধা উপজেলা পরিষদ নির্বাচনে পুনরায় রেজাউল করিম মন্টুকে নির্বাচিত করতে এলাকাবাসীর মতবিনিময় সারিয়াকান্দিতে পালিত হয়েছে ‘জাতীয় ভোটার দিবস’ রাজশাহীতে ফ্রি চিকিৎসা দিচ্ছে ডাঃ আল আমিন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

নতুন বছরে তিনটি চমক দিলেন সংগীত শিল্পী ফারদিন

 

তরুণ প্রজন্মের কন্ঠ শিল্পীদের মাঝে অন্যতম জনপ্রিয় একটি নাম ‘ফারদিন’। সাংস্কৃতিক অঙ্গণে শক্ত অবস্থান তৈরি করে নিয়েছেন ফারদিন। জাতীয় পুরস্কার প্রাপ্ত এই সংগীতশিল্পী শুধু গানের জগৎ-ই সীমাবদ্ধ থাকেননি পাশাপাশি অভিনয়ও করে যাচ্ছেন ভারত ও বাংলাদেশে। তার অভিনয় এবং গান শোনেননি এমন মানুষ খুজেঁ পায় দায়। সাংস্কৃতিক অঙ্গনের পাশাপাশি সামাজিক অঙ্গনেও পদচারনা আছে এই সংগীত শিল্পীর। যুক্ত আছেন বিভিন্ন সংগঠন ও সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে।

সুখেরই পরশ’ গানের মাধ্যমে পরিচিতি পান সংগীতশিল্পী ফারদিন। এরপর ভারতের সংগীত বাংলা চ্যানেলে ‘তোমারই আশাতে’ এবং তারা মিউজিকে প্রকাশ হয় তার আরেক জনপ্রিয় গান ‘প্রিয়া রে’। গানের পাশাপাশি কয়েকটি নাটকেও অভিনয় করেন তিনি। সামনে তামিল সিনেমায় বড় কাজ করতে যাচ্ছেন ফারদিন।

 

গান অভিনয় নিয়ে ব্যস্ততা থাকলেও তার পাশাপাশি সময় দিচ্ছেন সামাজিক বিভিন্ন সংগঠনে। কাচারী পাড়া একাদশ উন্নয়ন সংস্থা তাকে মিডিয়ার মিডিয়া ও মার্কেটিং এর প্রধান করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। এছাড়াও তাকে মুক্তা সমাজ কল্যাণ ফাউন্ডেশন তাকে প্রধান উপদেষ্টা করে ঘোষণা করেছেন এবং কুসুমকলি কিন্ডার গার্ডেন এর সভাপতি হিসেবে নির্বাচিত করেছেন ফারদিনকে।এছাড়া তিনি বাংলাদেশ পর্যটন করপোরেশনের মিডিয়া অ্যাম্বাসেডর হিসেবে কাজ করছেন।

 

উল্লেখ্য, এই সংগীত শিল্পী বেশ কিছু গানের অ্যালবাম নিয়ে কাজ শুরু করেছেন। তিনি বলেন, গানই আমার নেশা। ডিসেম্বর এর শেষে বেশ কয়েকটি স্টেজ শো করেছি। আগামীতেও স্টেজ এ আমাকে দেখা যাবে। তাই আমার ব্যস্ততা এখন মিউজিক ঘিরেই। আর যারা আমাকে দায়িত্ব দিয়েছেন আমি যেন সেই দায়িত্ব যথাযথ ভাবে পালন করতে পারি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ