বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঘায় দশটি ওয়ান শুটারগানসহ অস্ত্র ব্যবসায়ী আব্দুর রশিদ গ্রেপ্তার বাঘায় উপজেলা পরিষদ নির্বাচনে সংঘাত ও সহিংসতা পরিহারের দাবিতে সংবাদ সম্মেলন মনিগ্রাম ইউনিয়ন পরিষদের ২০২৪-২০২৫ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা সারিয়াকান্দিতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ সারিয়াকান্দিতে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত চারঘাটে বিএসটিআই’র অভিযানে বেকারিকে ১০ হাজার টাকা জরিমানা পানি ও বিদ্যুৎ সংকটে রাজশাহীতে মৎস্যচাষীরা আরএমপি’র সহকারী প্রশাসন জুলমাত হাবিবের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতি’র অভিযোগ সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে খুলনায় বায়োজিন এলো আন্তর্জাতিক মানের স্কিনকেয়ার সেবা নিয়ে বিএমডিএ : মিথ্যা তথ্যে পিডি নিয়োগ,৮ কোটি টাকার কাজ ভাগ-বাটোয়ারার আয়োজন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ক্যান্সারে আক্রান্ত তানজিলার বাঁচার আকুতি

মাত্র ১৭ বছর বয়সী মোসা: তানজিলা আক্তার। সবেমাত্র দাখিল পাস করেছেন। স্বপ্ন ছিল উচ্চশিক্ষা শেষ করে অভাবের সংসারের হাল ধরবেন।তবে তানিজলার সেই স্বপ্নে এখন বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছে মরণব্যাধী ব্লাড ক্যান্সার।

জানা গেছে, গত এক মাস ধরে ঢাকার জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট হসপিটালে ভর্তি রয়েছেন তানজিলা। সেখানে কেবল ভর্তিই তিনি। টাকার অভাবে ক্যান্সারের চিকিৎসা হচ্ছে না তার।

জানা যায়, ভোলার লালমোহন উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়নের গজারিয়া বাজার-সংলগ্ন ফরাজী বাড়ির মো: নাছিরের মেয়ে তানজিলা আক্তার। তানজিলার বাবা নাছিরমারা গেছেন প্রায় আট বছর আগে। এরপর থেকে চার মেয়েকে নিয়ে অভাব-অনটনে তার মা রোকেয়া বেগম সংসার চালাচ্ছেন। চার বোনের মধ্যে তানজিলা তৃতীয়। তিনি ২০২২ সালে গজারিয়ার স্থানীয় একটি মাদরাসা থেকে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তার আগের দুইবোনকে স্বজন ও প্রতিবেশিদের সহযোগিতা নিয়ে বিয়ে দেয়া হয়েছে।

তানজিলার মামা হেলালউদ্দিন বলেন, বিগত প্রায় তিন মাস ধরে তানজিলা জ্বরসহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছে। এরপর ঢাকায় এসে ডাক্তার দেখিয়ে টেস্ট করলে তার ব্লাড ক্যান্সার ধরা পড়ে। এমনিতেই তানজিলার বাবার মৃত্যুর পর থেকেই তাদের সংসার চলছিল টানাপোড়নে। অভাব-অনটন ছিল তাদের নিত্যদিনের সঙ্গী। এরমধ্যে তানজিলার ক্যান্সার ধরা পড়ায় হতাশ হয়ে পড়েছেন তার মা। মেয়েকে নিয়ে গত এক মাস ধরে ঢাকার জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি থাকলেও টাকার অভাবে ক্যান্সারের চিকিৎসা শুরু করাতে পারছেন না তিনি।

তিনি জানিয়েছেন, ক্যান্সারের চিকিৎসা অনেক ব্যয়বহুল। উপার্জনহীন পরিবারের এখন চোখের সামনে কেবল করুণ দৃষ্টিতে মেয়ের দিকে তাকিয়ে থাকা ছাড়া অন্য কোনো উপায় নেই তানজিলার মায়ের।

চিকিৎসকের বরাত দিয়ে তানজিলার মামা জানান, ডাক্তার জানিয়েছে প্রাথমিকভাবে তার চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকা প্রয়োজন। টাকার অভাবে বন্ধ রয়েছে তার চিকিৎসা।

ক্যান্সার আক্রান্ত তানজিলা আক্তারের মা রোকেয়া বেগম বলেন, স্বামীর মৃত্যুর পর থেকে মানুষের সহযোগিতায় কোনো রকমে সংসার চলছে। এরমধ্যে তানজিলার ক্যান্সার ধরা পড়েছে। তার চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। হাসপাতালে ভর্তি রয়েছি দীর্ঘদিন ধরে। টাকার জন্য তানজিলার চিকিৎসা শুরু করতে পারছি না। আমার এমন কোনো সম্পত্তি নেই যে, তা বিক্রি করে হলেও মেয়ের চিকিৎসা শুরু করবো। এখন মেয়েকে নিয়ে এমন এক অবস্থায় এসে দাঁড়িয়েছি। মনে হচ্ছে চোখের সামনে বিনা চিকিৎসায় মেয়েটিকে হারিয়ে ফেলব।

তিনি বলেন, ক্ষণে ক্ষণে মাথার মধ্যে কেবল এই কথাটি মনে পড়লে চোখ বেয়ে পানি ঝরতে থাকে। দেশে অনেক মানবিক হৃদয়ের বিত্তবান মানুষ রয়েছেন। তাদের মধ্যে অন্তত কয়েকজন মানুষ আমার মেয়ের পাশে দাঁড়ালে হয়তো মেয়ের চিকিৎসা করাতে পারবো। তাই দেশের মানবিক হৃদয়ের বিত্তবান মানুষের কাছে অনুরোধ করছি আর্শীবাদ হয়ে হলেও কেউ যেন অন্তত আমার মেয়ের চিকিৎসার জন্য পাশে দাঁড়ান। কারো কোনো সহযোগিতা না পেলে হয়তো চোখের সামনেই মেয়েকে অসহ্য যন্ত্রণা নিয়েই মারা যেতে হবে।

তানজিলার চিকিৎসার জন্য সাহায্য পাঠাতে বা যোগাযোগ করতে পারেন তার মামা হেলাল উদ্দিনের ০১৬২৮৬৬৫৪৮৪ এই নাম্বারে (বিকাশ পার্সোনাল)।

অথবা যোগাযোগ করতে পারেন তানজিলার মা রোকেয়া বেগমরে ০১৭৪০৮৩৪১৮১ এই মোবাইল নাম্বারে (বিকাশ পার্সোনাল)।এছাড়া কেউ আগ্রহী হলে সরাসরি ঢাকার মহাখালীতে অবস্থিত জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট হাসপাতালের ৫ম তলার ৭ নম্বর বেডে গিয়ে তাদের সাথে কথা বলতে পারেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =


অফিসিয়াল ফেসবুক পেজ

x