রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
শাহাদাৎ হোসেন মুন্নার জন্মদিন আজ রনচন্ডী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী বিটিভির নৃত্যানুষ্ঠানে নন্দীগ্রামে জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শাহজাদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রাণ গেল কৃষকের নালিতাবাড়ীতে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস পালিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর শ্রদ্ধা উপজেলা পরিষদ নির্বাচনে পুনরায় রেজাউল করিম মন্টুকে নির্বাচিত করতে এলাকাবাসীর মতবিনিময় সারিয়াকান্দিতে পালিত হয়েছে ‘জাতীয় ভোটার দিবস’ রাজশাহীতে ফ্রি চিকিৎসা দিচ্ছে ডাঃ আল আমিন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন অ্যাড. আবদুস সাত্তার পালোয়ান

কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের আন্দোলনের প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেঘনা নদীর ৩১ কিলোমিটার তীর রক্ষা বাঁধ নির্মাণে ৩১শ’ কোটি টাকা প্রকল্প দিয়েছেন।সঠিক তদারকির অভাবে প্রকল্পটির কাজ প্রায় ২ বছরে মাত্র ৮ শতাংশ সম্পন্ন হয়েছে।এরমধ্যে বিভিন্ন অজুহাতে কাজ বন্ধ রাখে ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো।স্থানীয় সংসদ সদস্য প্রকল্পের সভাপতি হলেও তার কোন তদারকি ছিল না।বিনাভোটের এমপিরা নদী ভাঙন রোধে কোন কাজ করবে না, এজন্যই আমি প্রার্থী হয়েছি।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে আবদুস সাত্তার পালোয়ান এসব কথা বলেন।

নদী ভাঙনরোধে আন্দোলন করায় উপকূলের মানুষজনের কাছে তিনি পরিচিত দাবি করে জানান, সুষ্ঠু নির্বাচন হলে জনগণ তাকে ভোট দিয়ে জয়ী করবেন।সাত্তার সুপ্রিম কোর্টের আইনজীবী ও কমলনগর উপজেলার চরফলকন ইউনিয়নের বাসিন্দা।

তিনি সামাজিক সংগঠন কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের আহবায়ক।সাত্তার পালোয়ান বলেন, কমলনগর-রামগতি বাঁচা মঞ্চের উদ্যোগে মেঘনা নদীর তীর রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে রাজধানীসহ ভাঙনকবলিত এলাকায় বহু আন্দোলন করেছি।এ আন্দোলনের ফসল হিসেবে প্রধানমন্ত্রী ২০২১ সালের একনেকের সভায় ৩১শ’ কোটি টাকার প্রকল্পের অনুমোদন দেন।২০২২ সালের জানুয়ারিতে প্রকল্পটির কাজ শুরু হয়।কিন্তু বিভিন্ন অজুহাতে ঠিকাদারী প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্টরা কাজ বন্ধ করে রাখেন।এতে আন্দোলনের প্রেক্ষিতে কাজ শুরু করে কর্তৃপক্ষ।কিন্তু একপর্যায়ে একটি কুচক্রী মহল আমাদেরকে আন্দোলন করতে বাঁধা দেয়।এতে কাজ স্থবির হয়ে পড়ে।

এ আন্দোলন করতে গিয়ে হামলার শিকার হয়েছি।এখন এলাকায় আসলে নিরাপত্তাহীন থাকতে হয়।আর বিনাভোটে কেউ এমপি নির্বাচিত হলে, নদী শাসনে কাজ করবে না।এজন্য আমি প্রার্থী হয়েছি।আশা করি, জনগণ আমাকে ভোট দিয়ে বিজয়ী করবেন।

একপর্যায়ে কেঁদে দিয়ে এ আইনজীবী বলেন, মেঘনা নদীর একেবারে কূলে আমার মা-বাবার কবর।মাঝেমধ্যে ঘুমের ঘরে স্বপ্ন দেখি, নদীর গর্ভে মা-বাবার কবর তলিয়ে গেছে।সকালে ঘুম থেকে উঠে এসে দেখি কবর আছে।কিন্তু জোয়ারে পানি ভর্তি কবরস্থান।আমার একটাই দাবি টেকসই বেড়িবাঁধ।যদি আল্লাহ আমাকে সম্মানিত করে সংসদে যাওয়ার সুযোগ করে দেয়।সেদিন সংসদে দাঁড়িয়ে সর্বোচ্চ দাবি থাকবে নদী রক্ষা বাঁধ বাস্তবায়ন করা।

এ নদীর গর্ভে হাজার হাজার ঘরবাড়ি ও ফসলি মাঠ বিলীন হয়ে গেছে।দিনদিন মানচিত্র থেকে দু’টি উপজেলা (রামগতি-কমলনগর) ছোট হয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, মেঘনা উপকূলীয় লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসন থেকে আওয়ামী লীগ, বিকল্প ধারা বাংলাদেশ, বাংলাদেশ সুপ্রীম পার্টি ও ৫ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেন।

এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল মামুনও মনোয়নপত্র সংগ্রহ করেছেন।

আওয়ামী লীগের প্রার্থী ফরিদুন্নাহার লাইলী, বিকল্প ধারার মহাসচিব ও বর্তমান সংসদ সদস্য মেজর (অবঃ) আবদুল মান্নানের পক্ষে প্রতিনিধিরা জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ