বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন
শিরোনাম:
প্রবীণ নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শরীফের মৃত্যুতে রাজশাহী জাসদের শোক সারিয়াকান্দিতে পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার-২ সারিয়াকান্দি উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত রামেবির সিন্ডিকেট সদস্য হলেন এমপি আব্দুল ওয়াদুদ দারা ও ওমর ফারুক সাবু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ডাক বাংলা প্রকাশনী’র ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিদেশে নেয়ার নাম করে অর্থ আত্মসাৎ,থানায় অভিযোগ বিরামপুরের ৪নং দিওড় ইউনিয়নে ভিডব্লিউবির চাল বিতরণ বিএমএসএফ’র সাংগঠনিক কর্মপরিকল্পনা ঘোষণা সিরাজগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে মান সনদ না থাকায় ইটভাটা ও রেস্টুরেন্টকে জরিমানা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ঠাকুরগাঁওয়ে ৭ দফা দাবিতে বাস্তবায়নে বাংলাদেশ কোচ রাজবংশী বর্মনের অনশন

ঠাকুরগাঁওয়ে প্রশাসনিক সকল হয়রানি ও দায়িত্বহীন কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে আদিবাসী কোচ-বর্মনদের সাংবিধানিক অধিকার নিশ্চিত করা সহ ৭ দফা দাবিতে শান্তিপূর্ণ অবস্থান ও আমরণ অনশন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ কোচ রাজবংশী-বর্মন ঠাকুরগাঁও কেন্দ্রীয় কমিটির নেতাকর্মীরা।

বুধবার (২৯ নভেম্বর) সকালে জেলা স্কুলের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে এসে শেষ করে আমরন অনশন কর্মসূচি শুরু করেন তারা।

এ‌ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কোচ রাজবংশী-বর্মন কেন্দ্রীয় কমিটির সভাপতি বকুল চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক দিনবন্ধু বর্মন, অর্থ সম্পাদক পরিমল চন্দ্র বর্মনসহ সংগঠনটির অন্যান্য নেতাকর্মীরা।

১) অনশনে তাদের দাবি সমূহ ছিল-বিভিন্ন উপজেলা থেকে আবেদন করা প্রত্যেকজন বর্মন সম্প্রদায়ভুক্ত আদিবাসী শিক্ষার্থীদের প্রত্যয়ন পত্র প্রদান।

২) বর্মন, রায়, সিংহ, অধিকারী সহ সকল পদবীধারীদের প্রত্যয়ন পত্র প্রদান নিশ্চিত।

৩) জাতিগত পরিচয় ও সাংবিধানিক অধিকার থেকে হেনস্তা না করার লিখিত দলিত প্রদান।

৪) সংস্কৃতি, ভাষা, নিজস্ব বর্ণমালা, উৎসব পালন ও ইতিহাস সংরক্ষণের জন্য ঠাকুরগাঁওয়ে একটি কোচ বর্মন কালচারাল একাডেমি গঠন।

৫) প্রান্তিক পরিবারগুলোর অর্থ সামাজিক উন্নয়নের জন্য সরকারিভাবে বিভিন্ন প্রকল্প প্রদান।

৬) আদিবাসী যুবকদের দক্ষতা ও কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা।

৭) আদিবাসীদের সম্পর্কে মনগড়া মিথ্যা গল্প শোনানো কুচক্রী মহলদের শাস্তির ব্যবস্থা নিশ্চিত করা।

সংগঠনের সভাপতি বকুল চন্দ্র বর্মন বলেন, আমরা ৭ দফা দাবিতে এই অনশন কর্মসূচি আজ থেকে শুরু করেছি।ইতোমধ্যে আমাদের জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমানের সাথে কথা হয়েছে।তিনি আমাদের বিষয়টি বিবেচনা করবেন বলে জানিয়েছেন বিধায় প্রশাসনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আমরা এই অনশন কর্মসূচি আজকের মতো ভঙ্গ করলাম।

তবে অতি শীঘ্রই প্রশাসন যদি আমাদের দাবিগুলো না মেনে নেই তাহলে আমরা আর কারো কথা শুনবো না, আমরা আমাদের কর্মসূচি পালন করব বলে জানিয়েছেন তিনি। ‌


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ