রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
শাহাদাৎ হোসেন মুন্নার জন্মদিন আজ রনচন্ডী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী বিটিভির নৃত্যানুষ্ঠানে নন্দীগ্রামে জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শাহজাদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রাণ গেল কৃষকের নালিতাবাড়ীতে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস পালিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর শ্রদ্ধা উপজেলা পরিষদ নির্বাচনে পুনরায় রেজাউল করিম মন্টুকে নির্বাচিত করতে এলাকাবাসীর মতবিনিময় সারিয়াকান্দিতে পালিত হয়েছে ‘জাতীয় ভোটার দিবস’ রাজশাহীতে ফ্রি চিকিৎসা দিচ্ছে ডাঃ আল আমিন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ডিএমপির মাসিক অপরাধ সভায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত মাহফুজুল হক ভুঞা

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর অক্টোবর ২০২৩ মাসে অস্ত্র, মাদক, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ বিভিন্ন ক্যাটাগরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যকে পুরস্কৃত করলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার)।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ১০:৩০ টায় ডিএমপি হেডকোয়ার্টার্সে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ মাসিক অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।সে সুবাদে, মাসিক অপরাধ পর্যালোচনা সভায় মাদক ও সন্ত্রাস দমনে গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর থানার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন মো. মাহফুজুল হক ভুঞা।

গত (১৯ জুলাই) ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত এক অফিস আদেশে মো. মাহফুজুল হক ভুঞা’কে ডিএমপি মোহাম্মদপুর থানার ওসি হিসেবে পদায়ন করা হয়।

এর আগে মো. মাহফুজুল হক ভুঞা ডিএমপির গুরুত্বপূর্ণ রমনা থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (অপারেশন) ছিলেন।

করোনাকালীন মহুর্তে নিজের সর্বোচ্চ দিয়ে রমনা বাসীর সেবা করেছেন ও নিজে ও বেশ কয়েকবার করোনা আক্রান্ত হয়েছেন।

সর্বশেষ ডিএমপির শাহবাগ থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (তদন্ত)হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন মো. মাহফুজুল হক ভুঞা।

মো. মাহফুজুল হক ভুঞা মোহাম্মদপুর থানায় যোগদানের পর থেকে থানার পূর্বচিত্রই পাল্টিয়ে দিয়েছেন।অস্বাস্থ্যকর নোংরা পরিবেশ জরাজীর্ণ থানার চারপাশ নতুন রুপে সাজিয়েছেন যাতে করে থানায় সেবা নিতে আসা মানুষগুলো সুন্দর একটু পরিবেশ উপভোগ করতে পারে।

সাধারণ জনতা ইতিমধ্যে তাকে ডিএমপির মোহাম্মদপুর থানার জনবান্ধব ও পরিবেশ বান্ধব সফল ওসির খেতাব দিয়ে দিয়েছেন।

সেই সাথে সাধুবাদ জানিয়ে তারা বলেন, ওসি মো. মাহফুজুল হক ভুঞা অল্পদিনে মোহাম্মদপুর থানার জনগণের মন জয় করতে সক্ষম হয়েছেন।তিনি সন্ত্রাস ও মাদক দমন মাদক নির্মূলে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।যার পরিপ্রেক্ষিতে প্রায় প্রতিদিনই উদ্ধার হচ্ছে মাদক, গ্রেপ্তার হচ্ছে মাদককারবারি।ফলে অপরাধের সাথে সংশ্লিষ্ট অপরাধীরা যত্রতত্র অপরাধ করতে হিমশিম পোহাচ্ছে।ওসির মাদকবিরোধী কার্যক্রমে মোহাম্মদপুর এলাকাবাসীর মাঝে স্বস্তির নিঃশ্বাস ফিরে এসেছে বলে সন্তোষ প্রকাশ করেন তারা।

মাসিক অপরাধদমন এবং মাদক উদ্ধারে অবদানের স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠত্ব হওয়ার পুরস্কার প্রসঙ্গে ডিএমপি মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহফুজুল হক ভুঞা সাংবাদিকদের বলেন, পুরস্কার পেতে কার না ভাল লাগে, পুরস্কার কাজের অনুপ্রেরণা যোগায়।সর্বদা স্বচ্ছতার সাথে জবাবদিহিতার কথা মাথায় রেখে সেবাদানের মনমানসিকতা নিয়ে আমি আমার কাজটা করে যাই।এই কার্যক্রম যাতে ধারাবাহিক ভাবে চালিয়ে যেতে পারি এর জন্য সবার কাছে দোয়া ও সহযোগিতা চাই।

মো. মাহফুজুল হক ভুঞা’কে ডিএমপির অক্টোবরের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত করায় ডিএমপির কমিশনার হাবিবুর রহমান স্যার’ডিসি স্যারসহ সকল সিনিয়র স্যারদের প্রতি অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ও আরো কৃতজ্ঞতা জানিয়েছেন সার্বক্ষনিক পাশে থেকে সহযোগিতাকারী টিম মোহাম্মদপুর থানার সকল সদস্যদের কে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ