শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
শিরোনাম:
সারিয়াকান্দিতে থানা পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার-২ ‘বাংলাদেশ গুড সোল ট্রুপস’ উদ্যোগে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি শাহ্ মখদুম কলেজের শিক্ষক জীবন ঘোষের পিএইচডি ডিগ্রী অর্জন উম্মাহাতুল মু’মিনীন (রা.) বালক বালিকা মাদ্রাসার আলোচনা সভা এবং পুরুষ্কার বিতরণী সম্পন্ন ভাষা শহীদদের স্মরণে রাজশাহী সাংবাদিক সংস্থার শ্রদ্ধাঞ্জলি সারিয়াকান্দিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত রাজশাহী এনজিও ফেডারেশন উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রাজশাহী শিক্ষা বোর্ডে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রামেবিতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন আসছে কেএইচ রিপনের হিন্দি গান ‘কাল নাগিনী’
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

র‍্যাব-৫ এর অভিযানে বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ অস্ত্র কারবারী গ্রেফতার

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, পর্নোগ্রাফি, ভেজাল পণ্য, ছিনতাইকারী, মাদকসেবী, অপহরণ ও ধর্ষণসহ মানব পাচারকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় সদর কোম্পানি, র‍্যাব-৫, রাজশাহীর একটি আভিযানিক দল আজ ২৭ নভেম্বর ৫টায় রাজশাহী মহানগরের চন্দ্রিমা থানাধীন খরখড়ী নামক স্থানের মেসার্স এন.বি ফিলিং স্টেশন এর অপর পার্শ্বে রাজশাহী টু ঢাকা বাইপাস সড়কের পার্শ্বে বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন সময় ঘটনাস্থলই গ্রেফতারকৃত আসামী ১/ মোঃ রায়হাতুল সালমান রাজ (১৯), পিতা-মোঃ আব্দুস ছালাম, সাং-হাট কানপাড়া, পোঃ বখতিয়ারপুর, থানা-দূর্গাপুর, জেলা-রাজশাহীর নিকট হতে যথাক্রমে, (ক) ১টি বিদেশি পিস্তল, (খ) ০১টি ম্যাগজিন, (গ) ২ রাউন্ড গুলি উদ্ধার করেন র‍্যাবের একটি চৌকস অভিযানিক দল।

উক্ত সময় ঘটনাস্থল থেকে আসামী ২/ মোঃ মাইনুল ইসলাম (৩২), মোঃ লুৎফর রহমান, সাং-খিদ্র খলসী, থানা-দূর্গাপুর, জেলা-রাজশাহী, ৩/ মোঃ জনি (৩৬), পিতা-মোঃ রফিকুল ইসলাম, সাং-গগনবাড়িয়া, থানা-দূর্গাপুর, জেলা-রাজশাহী ৪। আইয়ুব আলী (৫০), পিতা-অজ্ঞাত, সাংবাজু খলসী (সাজিপাড়া), থানা-দূর্গাপুর, জেলা-রাজশাহী, ৫। মোঃ রফিকুল ইসলাম (৫৫) (৩ নং আসামী জনি এর পিতা, মোবাইল নং- ০১৭২৮০৯০৮৮৭), পিতা-অজ্ঞাত, সাং-গগনবাড়িয়া, থানা- দূর্গাপুর, জেলা-রাজশাহীগন কৌশলে পালিয়ে যায়।

ঘটনার বিবরণে প্রকাশ : গ্রেফতারকৃত আসামী অপরাপর পলাতক আসামীগনের সহযোগিতায় দীর্ঘদিন ধরে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অস্ত্রের ব্যবসা করে আসছিল।

র‍্যাব প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীকে বিদেশি পিস্তল, ম্যাগজিন, গুলি সংক্রান্তে জিজ্ঞাসাবাদ করলে সে জানায় যে, সে এবং অপরাপর পলাতক আসামীগনের সহযোগিতায় দীর্ঘদিন ধরে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অস্ত্রের ব্যবসা করিত।

এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীকে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য আরএমপির চন্দ্রিমা থানায় এজাহার মুলে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে সিপিএসসি, র‍্যাব-৫ রাজশাহী কতৃক র‍্যাবের অভিযানে বিদেশি পিস্তল, ম্যাগজিন ও ০২ রাউন্ড গুলি উদ্ধার পূর্বক ০১ অস্ত্র কারবারীকে গ্রেফতারের বিষয়টি আজ মঙ্গলবার (২৭ নভেম্বর, ২০২৩ ইং) সিপিসি র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে ধর্ষণ, অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর।এছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযানগুলো চলমান থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ