রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:
রনচন্ডী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী বিটিভির নৃত্যানুষ্ঠানে নন্দীগ্রামে জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শাহজাদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রাণ গেল কৃষকের নালিতাবাড়ীতে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস পালিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর শ্রদ্ধা উপজেলা পরিষদ নির্বাচনে পুনরায় রেজাউল করিম মন্টুকে নির্বাচিত করতে এলাকাবাসীর মতবিনিময় সারিয়াকান্দিতে পালিত হয়েছে ‘জাতীয় ভোটার দিবস’ রাজশাহীতে ফ্রি চিকিৎসা দিচ্ছে ডাঃ আল আমিন বাগমারায় মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির জাতীয় বীমা দিবস পালন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সারিয়াকান্দির হিন্দুকান্দি মৌজার বিরোধপূর্ণ জমিতে ঝুলানো হলো আদালতের নিষেধাজ্ঞা সাইনবোর্ড

বগুড়ার সারিয়াকান্দিতে পৌর এলাকার হিন্দুকান্দি মৌজায় বিরোধ পূর্ণ এক জমিতে আদালতে মামলার প্রেক্ষিতে অস্থায়ী নিষেধাজ্ঞা দিয়েছেন।বৃহস্পতিবার দুপুরে এবিষয়ে সেই জমিতে আদালতের নিষেধাজ্ঞা জারীর কথা উল্লেখ করে সাইনবোর্ড ঝুলানো হয়েছে।এসময় স্থানীয়রা ও বাদী-বিবাদীর লোকজন সহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানিয়েছেন, হিন্দুকান্দি মৌজার দাগ নং- ৩০৬ (সাবেক), হালদাগ ৩৪১ এর সাড়ে ৮ শতাংশ জমি কিনে নেন বীর মুক্তিযোদ্ধা এ বি এম রেজাউল করিম মতিন।১৯৯২ সালে ক্রয়ের পর ভোগ দখল করতে থাকেন তিনি। দীর্ঘ ৩২ বছর ভোগ দখল করার পর জমিটি নিয়ে বিরোধ দেখা দেয়।স্থানীয়ভাবে একাধিকবার শালিস দরবারে ফয়সালা না হওয়ায় পরে আদালত পর্যন্ত গড়ায়।

বগুড়ার সারিয়াকান্দি থানার সহকারী জজ আদালতে মামলা দায়ের করা করা হয়।মামলার বাদী হয়েছেন মোছাঃ ফরিদা মতিন।অভিযোগের শুনানি শেষে উক্ত জমির উপর আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন।এর প্রেক্ষিতে বৃহস্পতিবার ওই জমিতে নিষেধাজ্ঞা সম্বলিত সাইন বোর্ড ঝুলানো হয়।

এ সময় স্থানীয়রা ছাড়াও বাদী পক্ষের আনিছুর রহমান লিটন, মোছাঃ বুলোনি বেগম এবং বিবাদী পক্ষের আন্জুয়ারা বেগম, শাপলা বেগম উপস্থিত ছিলেন।

এসময় স্থানীয় ফজলুর করিম বলেন, যেহেতু জমিটি নিয়ে আদালতে নিষেধাজ্ঞা রয়েছে।সুতরাং আর কারো জমিটির উপর হস্তক্ষেপ করা বেআইনি বলে গন্য হবে।তবে শান্তি-শৃঙ্খলা রক্ষার স্বার্থে আদালত সঠিক সিদ্ধান্ত দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অফিসিয়াল ফেসবুক পেজ