সোমবার, ২৪ জুন ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
শিরোনাম :
আওয়ামী লীগ দেশের মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে-এলজিআরডি প্রতিমন্ত্রী আইনবহির্ভূত কাজ করে কেউই ছাড় পাবে না : র‍্যাব ডিজি কালীগঞ্জে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন শাহজাদপুরে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত চাঁপাইনবাবগঞ্জে ব্যবসায়ীকে অপহরণ করে মারধর,ফাঁকা চেক নিয়ে উধাও সারিয়াকান্দি পৌরসভার প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি সাহাদারা মান্নান সারিয়াকান্দিতে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ৭৭ বছর পর আবারও চালু হচ্ছে রাজশাহী-কলকাতা ট্রেন রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বাঘায় নিখোঁজের ৫ দিন পর মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার করল পুলিশ 
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ঝালকাঠিতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার : ৬জনকে কারাদণ্ড ২৫ হাজার ৫শ মিটার জাল জব্দ

ঝালকাঠিতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করার অপরাধে ভ্রাম্যমান আদালতে ৬জন জেলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড ২৫ হাজার ৫শ মিটার জাল ও ৩৯ কেজি মা ইলিশ মাছ জব্দ করা হয়েছে।

শুক্রবার সকাল থেকে শনিবার বিকেলে পর্যন্ত মৎস্য দপ্তরের অভিযানে জেলার সুগন্ধা নদীর বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়েছে।

দন্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার বিকনা এলকার মৃত মেনাজউদ্দিন ছেলে মো. মাইনুল হোসেন, নলছিটি উপজেলার তিমিরকাঠি এলাকার মৃত আশ্রাফ আলী খন্দকারের ছেলে মো.সহিদ খন্দকার (৪০), নলছিটি পৌর এলাকার মৃত সোবহান আকনের ছেলে ছোরাপ আকন (৩২) ও আজিজ হাওলাদারের ছেলে সুমন হাওলাদার (২৯), হদুয়ার বৈশাখীয়া এলাকার মো. কাদের হাওলাদার ছেলে আমানুল্লাহ ওরফে সারোয়ার (২০), মৌজে আলীর ছেলে সজীব (২৬)।

এনিয়ে জেলার ১২জন জেলেকে জেল প্রদান দেওয়া হয়েছে।বিষয়টি নিশ্চিত করছেন ঝালকাঠি জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ।

এসময় তাদের কাছ থেকে ২৫,৫০০ মিটার কারেন্ট জাল ও ৩৯ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে।জব্দকৃত মাছ স্থানীয় ৩টি এতিম খানায় বিতরণ ও জাল জেলার বিভিন্ন এলাকায় জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়েছে।

জব্দকৃত জালের মূল্য প্রায় ৫১০,০০০ টাকা বলে জানিয়েছেন জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ।

তিনি বলেন, সরকারি নিষেধাজ্ঞা কার্যকরে জোরদার অভিযান চলমান থাকবে।ইলিশ আমাদের জাতীয় সম্পদ তাই মা ইলিশ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও জানান, মৎস্য সংরক্ষন-১৯৮৫ এর বিধিমালা অনুযায়ী তাদের ৬ জনকে ১ বছর করে জেল প্রদান করা হয়েছে।আমাদের অভিযান ২৪ ঘন্টা অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =


অফিসিয়াল ফেসবুক পেজ

x