বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন
শিরোনাম :
বাগমারাবাসীর সেবা করে যেতে চাই-এমপি আবুল কালাম আজাদ প্রচন্ড দাবদাহে পথচারী ও শ্রমজীবীদের মধ্যে হাতীবান্ধায় শরবত বিতরণ কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছালাম মৃধার উঠান বৈঠকে জনতার ঢল নিজেই এখন গরম ও লোডশেডিং চলচ্চিত্র শিল্পী সমিতির দুঃখ প্রকাশ,দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার আশুলিয়ায় জাতীয় শ্রমিক লীগের মে দিবসের প্রস্তুতি সভা মাদক অপরাধ করতে উৎসাহিত করে : রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর আদালতের নির্দেশে বগুড়ার নন্দীগ্রাম থেকে উদ্ধার হওয়া মূর্তি মহাস্থান জাদুঘরে হস্তান্তর লিগ্যাল এইড’র পক্ষ থেকে রাসিক মেয়রকে সম্মাননা স্মারক প্রদান
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ভান্ডারপুর বাজার বনিক সমিতির কমিটি বিলুপ্ত,আহবায়ক কমিটি ঘোষণা

নওগাঁর বদলগাছী উপজেলার ঐতিহ্যবাহী ভান্ডারপুর বাজার বনিক সমিতির পুরাতন কমিটি বিলুপ্ত করে বণিক সমিতি নতুন কমিটি গঠনের লক্ষ্যে অন্তবর্তীকালীন একটি আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

উক্ত আহবায়ক কমিটি আগামী ১ মাসের মধ্যে নতুন কমিটি গঠনের লক্ষে কাজ করবেন।

আহবায়ক কমিটি ব্যবসায়ীদের নিয়ে বিতর্কমুক্ত একটি ভোটার তালিকা প্রণয়ন এবং সমিতি পরিচালনায় গ্রহণযোগ্য একটি নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করবেন এমনটাই আশা করছেন সাধার ব্যবসায়ীরা।

বুধবার রাত ৮টায় ভান্ডারপুর এনসিটিবি গোয়ার্স মার্কেট হলরুমে ভান্ডারপুর বাজার বনিক সমিতির উদ্যোগে ব্যবসায়ীদের নিয়ে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

জানাযায়,উপজেলার কোলা ইউনিয়নের প্রাণকেন্দ্র ঐতিহ্যবাহী ভান্ডারপুর বাজার।গত ৫ বছর থেকে ভান্ডারপুর বাজার বনিক সমিতি বাজার পরিচালনা করে আসছেন।পূর্বের কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় গত বুধবার রাতে ভান্ডারপুর এনসিটিবি হলরুমে এক সাধারণ সভার আয়োজন করেন। সভায় পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষনা করে, সিলেকশনের মাধ্যমে নতুন কমিটি গঠনের প্রস্তাব করা হয়।

উপস্থিত ব্যবসায়ীদের একাংশ সিলেকশনের মাধ্যমে নতুন কমিটি গঠনের জন্য সম্মতি দেয় অপর দিকে ব্যবসায়ীদের একাংশ সিলেকশনের বিপক্ষে কথা বলে এবং নির্বাচনের মাধ্যমেই ভান্ডারপুর বাজার বনিক সমিতির কমিটি গঠন হোক এমন দাবি তোলেন ব্যবসায়ীরা। এসময় উত্তোজিত ব্যবসায়ীদের শান্ত করে আহবায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

সভায় ঘোষিত অন্তবর্তীকালীন আহবায়ক কমিটি ঘোষনা করা হয়।

এসময় ইফতেখার আহম্মেদ ইফতিকে প্রধান আহবায়ক করে ৭সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত ঘোষনা করা হয়।

আহবায়ক ইফতেখার আহম্মেদ ইফতি, সদস্য মিজানুর রহমান ভুট্টু, লতিফুল, নয়ন, শ্রী পটো, খাইরুল ইসলাম, রফিকুল ইসলাম।

উক্ত সাধারণ সভায় সভাপতিত্ব করেন, বাজার পরিচালনা কমিটির তথা ভান্ডারপুর বাজার বনিক সমিতির সাবেক সভাপতি মেহেদী মাসুদ সাগর। সঞ্চালনা করেন বাজার বনিক সমিতির সদস্য শ্রী দেবল।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বিশিষ্ট ব্যবসায়ী ও ভান্ডারপুর বাজার বনিক সমিতির সাবেক সভাপতি মেহেদী মাসুদ সাগর,বিলুপ্ত কমিটির (সাবেক) সাধারণ সম্পাদক মো. সাজ্জাক হোসেন, আলমগীর হোসেন মিঠুন, আল মাহমুদুল হাসান বুলেট, সহ অন্যান্য সদস্য বৃন্দ।

এসময় ভান্ডারপুর বাজার বনিক সমিতির বিপুল সংখ্যক ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

ভান্ডারপুর বাজার বনিক সমিতি নতুন কমিটি গঠন নির্বাচনের মাধ্যমে প্রস্তাব উঠলে সেখানে সভাপতি পদে প্রার্থী হিসেবে আল মাহমুদুল হাসান বুলেট এবং শ্রী উজ্জ্বল হোসেন এর প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছে প্রকাশ করেন।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে পদপ্রার্থী হিসেবে সাবেক সাঃ সম্পাদক সাজ্জাদ হোসেন, আলমঙ্গীর হোসেন মিঠুন, শ্রী দেবল, ভুট্টু এই ৪জন ইচ্ছে প্রকাশ করেন।

এ বিষয়ে বিশিষ্ট ব্যবসায়ী আল মাহমুদুল হাসান বুলেট বলেন, দীর্ঘ দিন যাবত ভান্ডারপুর বাজার বনিক সমিতির কমিটির সদস্যরা বাজার পরিচালনা করে আসছে।পূর্বের কমিটির মেয়াদ শেষ হওয়ায় নতুন কমিটি গঠনের জন্য একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।আমি এক ব্যবসায়ী হিসেবে নির্বাচনের মাধ্যমে বনিক সমিতির নতুন কমিটি গঠন করা হোক এমনটাই আশা করছি।

তিনি আরও বলেন সিলেকশন কমিটি হলে গঠন করা হলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন সাবেক সভাপতি আর যদি নির্বাচনের মাধ্যমে বনিক সমিতির কমিটি গঠন করা হয় সে ক্ষেত্রে সাবেক সভাপতি মেহেদী মাসুদ সাগর নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেনা এমন কথা উপস্থিত ব্যবসায়ীদের সামনে বলেছেন।আমি নির্বাচনে পক্ষে এবং নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করার লক্ষে কাজ করছি।এছাড়া সভাপতি পদে শ্রী উজ্জ্বল প্রতিদ্বন্দ্বীতা করবেন এমনটাও শুনছি।

এবিষয়ে ভান্ডারপুর বাজার বনিক সমিতির সাবেক সভাপতি মেহেদী মাসুদ সাগর বলেন,আমি সিলেকশনের মাধ্যমে বনিক সমিতির কমিটি গঠনের পক্ষে মত প্রকাশ করে ছিলাম।

বনিক সমিতির নতুন কমিটি গঠন ইলেকশনের মাধ্যমে হবে নাকি সিলেকশনের মাধ্যমে হবে সে বিষয়ে জানতে চাইলে তিনি জানান,কিভাবে কমিটি গঠন হবে সেটা আহবায়ক কমিটি সিদ্ধান্ত গ্রহন করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x