সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনাম :
সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে খুলনায় বায়োজিন এলো আন্তর্জাতিক মানের স্কিনকেয়ার সেবা নিয়ে বিএমডিএ : মিথ্যা তথ্যে পিডি নিয়োগ,৮ কোটি টাকার কাজ ভাগ-বাটোয়ারার আয়োজন মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচনে দুই এমপির চেয়ারম্যান প্রার্থীর লড়াই মোহনপুরে উপজেলা নির্বাচন বর্জনের ডাকে বিএনপির লিফলেট বিতরণ নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান হাজী মোশারফ শেখ ফরিদ-আশুরা ভাইস চেয়ারম্যান এমপি আবুল কালাম আজাদের চাচাতো ভাইয়ের মৃত্যুতে শোক প্রকাশ দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন শরীফ সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জের ধরে এক যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা, থানায় অভিযোগ রাজশাহীর তিন উপজেলায় চেয়ারম্যান হলেন যারা রাজশাহী বরেন্দ্র কলেজের নতুন অধ্যক্ষ রণজিৎ কুমার সাহা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

অশালীন আচরণের অভিযোগে রাবি অধ্যাপককে অব্যাহতি

বিভাগীয় দুই সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. এনামুল হককে দুই বছরের জন্য ক্লাস-পরীক্ষা ও প্রশাসনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এক সিন্ডিকেট সদস্য এ তথ্য নিশ্চিত করেন।

গতকাল রোববার (২২ অক্টোবর) সন্ধ্যায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় এর ৫২৫তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

অধ্যাপক মো. এনামুল হক বিশ্ববিদ্যালয়ের জিয়া পরিষদের সভাপতি।এর আগে, তিনি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের আহ্বায়ক ছিলেন।

জানা যায়, গত ২১ মে মনোবিজ্ঞান বিভাগের সভাপতির অফিস কক্ষে বিভাগীয় সভা চলছিল।এসময় বিভাগের সভাপতি অধ্যাপক মাহবুবা কানিজ কেয়ার সঙ্গে বিভিন্ন বিষয়ে অধ্যাপক এনামুল হকের বাগবিতণ্ডা হয়।

তখন অধ্যাপক মাহবুবা কানিজ অভিযোগ করেন তাঁর সঙ্গে অশালীন অঙ্গভঙ্গি প্রদর্শন, যৌন হয়রানিমূলক আচরণের শিকার হন।এ ঘটনায় ২৩ মে তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর লিখিত অভিযোগ দেন।ওই অভিযোগকে ‘উদ্দেশ্যপ্রণোদিত ও মিথ্যা’ বলে দাবি করে অভিযুক্ত ওই অধ্যাপকসহ কয়েকজন শিক্ষক স্বাক্ষরিত একটি আবেদন উপাচার্য বরাবর জমা দেন।

বিভাগের শিক্ষকদের এমন দুপাক্ষিক অবস্থানের কারণে অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হয়।তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে সিন্ডিকেট এ সিদ্ধান্তে আসে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + nine =


অফিসিয়াল ফেসবুক পেজ

x