বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বিজনেস নির্দেশনা কলামঃ Business Strategy পরিবর্তন করুন রক্ত দিয়ে কিনেছি নাটোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের মৃত্যুতে প্রদ্যুৎ কুমারের শোক জকিগঞ্জে পরিত্যক্ত দোকান থেকে খাদ্য অধিদপ্তরের চাল উদ্ধার ‘মুজিবনগর দিবস’ বাঙালির পরাধীনতার শৃঙ্খলমুক্তির ইতিহাসে অবিস্মরণীয় দিন : প্রধানমন্ত্রী রাসিকের কর্মকর্তা/কর্মচারীগণের ক্ষেত্রে সর্বজনীন পেনশন চালুকরণের নিমিত্তে মতবিনিময় সভা নড়াইল ডিবি পুলিশের অভিযানে গাঁজাসহ একজন গ্রেফতার গাইবান্ধায় সনাতন ধর্মাবলম্বীদের স্নান উৎসব উপজেলা নির্বাচন ঘিরে ব্যাপক জনসমর্থন নিয়ে এগিয়ে নুরুল হুদা উপজেলা নির্বাচনের বাতাস বইছে পঞ্চগড় জেলাজুড়ে
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সুজানগর নতুন মডেল মসজিদে প্রথম জুমার নামাজে মুসল্লিদের ঢল

দৃষ্টিনন্দন সুজানগর নতুন মডেল মসজিদে প্রথম জুমার নামাজ আদায় করেছেন শত শত মুসল্লি।শুক্রবার বেলা পৌনে ২টার দিকে নতুন এ মডেল মসজিদে জুমার নামাজ শুরু হয়।

মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ আরিফ বিল্লাহ এতে ইমামতি করেন।জুমার নামাজের আজান দেন মসজিদের মুয়াজ্জিন হাসিবুল ইসলাম।

এর আগে প্রায় ঘণ্টাব্যাপী কোরআন হাদিস থেকে আলোচনা করেন ইমাম আরিফ বিল্লাহ। নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

নতুন এই মডেল মসজিদে প্রথম জুমার নামাজে শরিক হন- উপজেলা নির্বাহী অফিসার মোঃ তরিকুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাননান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদাসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সুজানগর থেকে প্রকাশিত একমাত্র পত্রিকা সাপ্তাহিক পল্লীগ্রাম এর সম্পাদক ও প্রকাশক আব্দুস শুকুর, সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী, ব্যবসায়ী আব্দুস সালাম মোল্লা, রকিবুল ইসলাম সহ বিভিন্ন প্রান্ত থেকে আসা বিপুলসংখ্যক মুসল্লি।

এছাড়া নতুন এই মডেল মসজিদে প্রথম জুমার নামাজে শরিক হন স্থানীয় ভবানীপুর জিরো পয়েন্ট মোড় এলাকার বাসিন্দা মোছাঃ মর্জিনা আমজাদ ও মোছাঃ স্বর্ণা খাতুন সহ ৬ জন নারী।

নামাজ শেষে মোছাঃ মর্জিনা আমজাদ জানান, নতুন এই মসজিদে নারীদের আলাদা ওজুখানা ও নামাজের ব্যবস্থা থাকার পাশাপাশি সুন্দর পরিবেশ থাকায় মুগ্ধ তাঁরা।

কাঁচারীপাড়া এলাকার বাসিন্দা মোঃ ফিরোজ রানা নামে অপর এক মুসল্লি জানান, মসজিদের পরিবেশ খুব সুন্দর, মুগ্ধ না হয়ে উপায় নেই।

প্রসঙ্গত,সোমবার(১৬ জানুয়ারী) ভার্চুয়ালি গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় পর্যায়ে সুজানগর মডেল মসজিদ সহ দেশের বিভিন্ন স্থানে নির্মিত নতুন ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন।

সুজানগর মডেল মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পাবনা পুলিশ সুপার আকবর আলী মুনসী, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার মো.তরিকুল ইসলাম,পৌর মেয়র রেজাউল করিম রেজা, ইসলামিক ফাউন্ডেশন পাবনার উপ-পরিচালক মুহাম্মদ ইমামুল ইসলাম সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সুজানগর উপজেলা পরিষদ চত্বরের উপজেলা পরিষদ জামে মসজিদ সংলগ্ন স্থানে নির্মিত হয়েছে এ নয়নাভিরাম মডেল মসজিদটি।নির্মাণশৈলীতে মুগ্ধ হবেন যে কেউ। নতুন এ মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রে পুরুষদের পাশাপাশি নারীদের জন্যও আছে নামাজ আদায়ের আলাদা ব্যবস্থা।

এছাড়াও আছে শিশুশিক্ষা, লাইব্রেরী, রিসার্চ সেন্টার, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, প্রতিবন্ধীদের কক্ষ, অতিথিশালা, হলরুম, লাশ গোসলের ব্যবস্থা, ইমামদের প্রশিক্ষণ, হজযাত্রীদের ট্রেনিং ব্যবস্থা, হেফজখানা,গণশিক্ষা কেন্দ্র, ইসলামী সংস্কৃতি কেন্দ্র।

গৃহায়ণ ও গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে নির্মাণাধীন মডেল মসজিদের ভৌত অবকাঠামো বাস্তবায়িত হয়েছে।বাস্তবায়নকারী সংস্থা ইসলামিক ফাউন্ডেশন। ২০১৯ সালের জুনের দিকে কাজ শুরু হয়। ৪০ শতক জমির উপর ১২ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে সুজানগরের এ মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রটি।

মডেল মসজিদ নির্মাণ হওয়ায় খুশি সুজানগর উপজেলার বাসিন্দারা।স্থানীয়রা জানান,এ উপজেলায় এটিই প্রথম আধুনিক সুযোগ সুবিধা সমৃদ্ধ দৃষ্টিনন্দন মসজিদ।দেখে মন জুড়িয়ে যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × two =


অফিসিয়াল ফেসবুক পেজ

x