রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সেই বই বিক্রি মামলার তদন্ত পেল ডিবি পুলিশ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় মাধ্যমিক স্তরের ষষ্ঠ শ্রেণি হতে নবম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে বিতরণের সেই সরকারি পাঠ্যবই বই বিক্রি মামলার তদন্ত পেলেন গাইবান্ধা ডিবি পুলিশ।

বুধবার ডিবির ওসি মোখলেছুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে বইয়ের গোডাউন পরিদর্শনসহ মামলার বাদী এবং একাধিক ব্যক্তির নিকট শুনানি গ্রহণ করেন।

সোমবার রাতে সিরাজগঞ্জ জেলাধীন বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম থানা পুলিশের নিকট হতে পিকআপ ভ্যানসহ জব্দকৃত বই,চালক শ্যামল মিয়া ও হেলপার রাসেল মিয়াকে সুন্দরগঞ্জ থানায় নিয়ে আসে পুলিশ।

মঙ্গলবার তিনজন আসামিকে জেল হাজতে পাঠানো হয়।মঙ্গলবার রাতেই গাইবান্ধা পুলিশ সুপার মো. কামাল হেসেন মামলাটি তদন্তের জন্য ডিবি পুলিশকে দায়িত্ব দেন।

রোববার বই বিতরণের গোডাউন সুন্দরগঞ্জ ডিড রাইটার (ডি ডাব্লিউ) সরকারি কলেজের হলরুম হতে ২০২৩ শিক্ষাবর্ষের সাড়ে এগারো হাজার বই হলুদ কালারের একটি পিকআপ ভ্যানে করে ঢাকা নেয়ার পথে সিরাজগঞ্জ জেলাধীন বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম থানা পুলিশ সেটি জব্দ করে চালক শ্যামল মিয়া ও হেলপার রাসেল মিয়াকে আটক করে। পরে তাদের দেয়া তথ্য মোতাবেক বইগুলো সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক মাজেদের নিকট হতে সংগ্রহ করেছে বলে জানায়।

এরপর সুন্দরগঞ্জ থানাকে বিষয়টি অবহিত করালে রোববার রাতে মাজেদকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে যায়। প্রাথমিক জিজ্ঞাবাদে মাজেদ ঘটনার সত্যতা স্বীকার করে। রাতেই বইয়ের গোডাউন তল্লাশি করে দেখা যায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণের পর অবশিষ্ট ষষ্ঠ শ্রেণি হতে নবম শ্রেনির ১১ হাজার ৫০০ নতুন বই গোডাউনে নেই চুরি হয়েছে।

গাইবান্ধার ডিবির ওসি জানান, তদন্ত অব্যাহত রয়েছে। একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।আশা করা হচ্ছে অল্প সময়ের মধ্যে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 9 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x