বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

পরিবেশ দিবসে ‘গ্রীন ভয়েস’র বৃক্ষরোপণ ও কুইজ প্রতিযোগিতা

বিশ্ব পরিবেশ দিবসে কুইজ প্রতিযোগিতা ও বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় এর (ইবি) পরিবেশবাদী সংগঠন ‘গ্রীন ভয়েস’।

‘যুবরাই লড়বে, সবুজ পৃথিবী গড়বে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার (০৫ জুন) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয় এর জিমনেসিয়ামের সামনে এ কর্মসূচি পালন করে সংগঠনটির সদস্যরা।

কর্মসূচিতে সংগঠনটির সভাপতি মুখলেসুর রাহমান সুইটের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইবি সংসদের সভাপতি ইমানুল সোহান।

এসময় সংগঠনটির সহ সভাপতি নাহারুল আলম ও আইন বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল কাফিসহ প্রায় অর্ধশতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

এদিকে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগিতার আয়োজন করে সংগঠনটি।প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।পরে জিমনেসিয়ামের সামনে রাস্তার পাশে কৃষ্ণচূড়া ও জারুল গাছ রোপন করা হয়।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি মুখলেসুর রাহমান সুইট বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে গ্রীন ভয়েসই প্রথম বিশ্ব পরিবেশ দিবস পালন করে।তারই ফল প্রসূতে আমরা এবারও পরিবেশ দিবস পালন করেছি।আমরা বৃক্ষরোপণ করবো এবং সেটি যদি আমরা ঠিকঠাক ভাবে যত্ন করতে পারি তাহলে আমাদের এই প্রিয় মাতৃভূমি আরও বসবাসযোগ্য হয়ে উঠবে।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন সংসদের সভাপতি ইমানুল সোহান বলেন, ‘গ্রীন ভয়েস’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের একমাত্র পরিবেশবাদী সংগঠন অনেক আগে থেকেই সংগঠনটি বিশ্ব পরিবেশ দিবস পালন করে আসছে।সারা বাংলাদেশে আমরা নিজেদের সুবিধার জন্য গাছ-পালা কেটে ঘর-বাড়ি তৈরি করতেছি।যার কারনে বৈশ্বিক আবহাওয়ার পরিবর্তন ঘটছে।আমাদের উচিত বেশি বেশি বৃক্ষরোপণ করা।

উল্লেখ্য, গ্রীন ভয়েস বাংলাদেশের প্রথম পরিবেশবাদী সংগঠন।সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই পরিবেশ নিয়ে কাজ করে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 6 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x