শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
ফুলবাড়ীতে জেলা পরিষদ ডাকবাংলোতে স্মরণ সভা অনুষ্টিত সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় টাংগাইলের মাদ্রাসার অধ্যক্ষ নিহত রাজশাহী নগরীতে ময়লা ফেলে ভরাট করা হচ্ছে পুকুর রায়গঞ্জে ভূঁইয়াগাঁতী বাসস্ট্যান্ড দখল করে অবৈধ দোকানপাট ও সিএনজি স্ট্যান্ড নড়াইলে চিত্রশিল্পীদের হাতে চিত্রকর্মের সম্মাননা স্মারক প্রদান নড়াইলে পৃথক অভিযানে একাধিক মামলায় দুই সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল রাজশাহী নিউ মার্কেটের দোকানে অগ্নিকাণ্ড পাইকগাছায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ ছাতকের জাউয়া বাজারসহ তার আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রোগীর শতভাগ সেবার শপথ নিলেন ২৫০ নার্সিং শিক্ষার্থী

রোগীদের সেবায় শতভাগ নিয়োজিত থাকার শপথ নিয়েছেন রাজশাহীর ইসলামী ব্যাংক নার্সিং কলেজের ২৫০ জন শিক্ষার্থী।

সোমবার (৫ জুন) বেলা সাড়ে ১১টায় নগরীর আমচত্বর এলাকায় কলেজ মিলনায়তনে আয়োজিত শিরাবরণ ও প্রতীকধারণ অনুষ্ঠানে তারা এ শপথ নেন।

শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের (আইবিএফ) চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহিদুল আলম।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, একমাত্র চিকিৎসা পেশা মহান পেশা।অন্য পেশাগুলো মহৎ, তবে মহান নয়।একমাত্র এ পেশার সদস্যদের কাছে মানুষ জন্ম নেয় এবং মৃত্যুবরণ করে।শেষ নিঃশ্বাস পর্যন্ত রোগীদের পাশে থাকেন চিকিৎসক ও নার্সরা।কাজেই তারা মহান।নার্সদের একটিমাত্র লক্ষ্য হওয়া উচিত, তা হলো- সর্বোচ্চ সেবা দেয়া।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজটির অধ্যক্ষ হামিমা উম্মে মোরশেদা।

কলেজটির বিএসসি চতুর্থ ব্যাচের শিক্ষার্থী আমানুল্লাহ আমান এবং শাইলা তাসনিমের সঞ্চালনায় এদিনের অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আইবিএফ‘র ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. মো. সালেহ জহুর, হসপিটাল কমিটির চেয়ারম্যান মো. কামরুল হাসান, এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ আলী, জেনারেল ম্যানেজার সালেহ ইকবাল প্রমুখ।

এ সময় আইবিএফ‘র উচ্চপদস্থ অন্যান্য কর্মকর্তা, রাজশাহী রিজিওনের সিনিয়র অফিসার এবং নার্সিং কলেজটির শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।এর আগে অতিথিরা কলেজ চত্বরে পৌঁছলে কলেজ অধ্যক্ষ ও শিক্ষক-কর্মকতারা তাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।

অনুষ্ঠানস্থলে প্রবেশ করে ফিতা ও কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন আইবিএফ চেয়ারম্যান।এ সময় তিনি ও অন্যান্য সিনিয়র কর্মকর্তারা শিক্ষার্থীদের ক্যাপ ও ব্যাচ পরিয়ে দেন।

বক্তৃতাকালে তারা ফ্লোরেন্স নাইটিঙ্গেলের অবদানকে স্মরণ করে নার্সিং শিক্ষার্থীদের মানবসেবায় ব্রত থাকার আহবানও জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × three =


অফিসিয়াল ফেসবুক পেজ

x