শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

নাগরপুর-বরংগাইল মহাসড়কের জন্য বাজেটে ৬০০ কোটি টাকার অর্থ বরাদ্দ অনুমোদন

চলতি ২০২৩-২৪ অর্থ বছরের বাজেটে টাঙ্গাইল-নাগরপুর-আরিচা (বরংগাইল) আঞ্চলিক মহাসড়ক (আর-৫০৬) যথাযথ মান প্রশস্ততায় উন্নীতকরণের জন্য মোট ১ হাজার ৬৩৫.১০ কোটি টাকা প্রকল্পের ৬০০ কোটি টাকা বরাদ্দ অনুমোদন পেয়েছে।এতে নতুন আঞ্চলিক এই মহাসড়ক নির্মাণ বাস্তবায়নের নতুন গতির সঞ্চার হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) একাদশ জাতীয় সংসদ অধিবেশনে দেশের ৫২ তম বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

উত্থাপিত বাজেটে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের আওতাধীন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে এই বরাদ্দের তথ্য উঠে আসে।

এবারের বাজেটে নাগরপুর আঞ্চলিক মহাসড়কের জন্য অর্থ বরাদ্দের তথ্য নিশ্চিত করে টাঙ্গাইল ৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু এমপি বলেন, বহু প্রতীক্ষিত আমাদের এই টাঙ্গাইল-নাগরপুর-বরংগাইল আঞ্চলিক মহাসড়ক নির্মাণের জন্য ৬০০ কোটি টাকা বাজেটে অর্থ বরাদ্দ অনুমোদন পেয়েছি।অতিদ্রুত এই মহাসড়কের পুণঃনির্মাণ কাজ শুরু হবে।নাগরপুরবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং অর্থমন্ত্রী’র প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উল্লেখ্য, টাঙ্গাইল থেকে বরংগাইল (আরিচা) ভায়া আটিয়া-এলাসিন-সহবতপুর-নাগরপুর-বেকড়া-ধুবড়িয়া-ভাদ্রা-দৌলতপুর আঞ্চলিক এই মহাসড়কের টাঙ্গাইল অংশের দৈর্ঘ্য ৪০ কি.মি. এবং মানিকগঞ্জ অংশের দৈর্ঘ্য ১৮.৫০ কি.মি. উন্নীতকরণ করা হবে।২০২৪ সালের ৩০ জুনের মধ্যে এটি বাস্তবায়ন করবে সড়ক ও জনপথ (সওজ) অধিদফতর।

উক্ত প্রকল্পের মূল কার্যক্রমের আওতায় প্রথমত সড়কটি ১০ দশমিক ৩০ মিটার উন্নীত করে পুণঃনির্মাণ করা হবে।এছাড়া ঝুঁকিপূর্ণ বেইলি সেতু ও কালভার্টের পরিবর্তে নতুন করে ১৪ টি সেতু ও ২১ টি কালভার্ট নিমার্ণ করা হবে এবং ৭টি কালভার্ট সম্প্রসারণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 16 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x