সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে খুলনায় বায়োজিন এলো আন্তর্জাতিক মানের স্কিনকেয়ার সেবা নিয়ে বিএমডিএ : মিথ্যা তথ্যে পিডি নিয়োগ,৮ কোটি টাকার কাজ ভাগ-বাটোয়ারার আয়োজন মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচনে দুই এমপির চেয়ারম্যান প্রার্থীর লড়াই মোহনপুরে উপজেলা নির্বাচন বর্জনের ডাকে বিএনপির লিফলেট বিতরণ নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান হাজী মোশারফ শেখ ফরিদ-আশুরা ভাইস চেয়ারম্যান এমপি আবুল কালাম আজাদের চাচাতো ভাইয়ের মৃত্যুতে শোক প্রকাশ দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন শরীফ সারিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জের ধরে এক যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা, থানায় অভিযোগ রাজশাহীর তিন উপজেলায় চেয়ারম্যান হলেন যারা রাজশাহী বরেন্দ্র কলেজের নতুন অধ্যক্ষ রণজিৎ কুমার সাহা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

আজ ভাঙ্গুড়া উপজেলা মডেল মসজিদের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আজ সোমবার (১৬ জানুয়ারি) সারা দেশে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হবে।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (১৬ জানুয়ারি) ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের সঙ্গে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

ওই কর্মকর্তা বলেন,সোমবার বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি দ্বিতীয় পর্বে এসব মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করবেন।

ধর্ম প্রতিমন্ত্রী এম ফরিদুল হক খান বলেন,ইসলামের চেতনায় উদ্বুদ্ধ হয়ে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা নিয়েছেন।শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সারা দেশে প্রতিটি জেলা ও উপজেলায় ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করে বিশ্বের ইতিহাসে বিরল দৃষ্টান্ত স্থাপন করছে।

আজ সারা দেশের ৫০টি মডেল মসজিদ উদ্বোধনের মধ্যে পাবনার ভাঙ্গুড়ায় নির্মিত অত্যাধুনিক উপজেলা মডেল মসজিদও উদ্বোধন হবে।

ভাঙ্গুড়া উপজেলা পরিষদের অভ্যন্তরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্ত্বাবধানে প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন এ মসজিদ নির্মাণ করা হয়েছে।এ মডেল মসজিদে একসঙ্গে কয়েক’শ মুসল্লি নামাজ আদায় করতে পারবে।

রোববার (১৫ জানুয়ারি) সরেজমিন মসজিদ ঘুরে দেখার পর মসজিদের উদ্বোধনের বিষয়ে জানতে চাইলে উপজেলা মডেল মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, ইতিমধ্যে উপজেলা মডেল মসজিদটির নির্মান কাজ পুরোপুরি সম্পন্ন হয়েছে।ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অন্যান্য মডেল মসজিদের ন্যায় এই মসজিদটিও উদ্বোধন করবেন।

ইউএনও মোহাম্মদ নাহিদ হাসান খান আরো জানান, আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত সুবিশাল এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী ও পুরুষের আলাদা অজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরি, গবেষণাকেন্দ্র, ইসলামিক বই বিক্রয়কেন্দ্র, কোরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশি পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, অটিজম কেন্দ্র, ইমামদের প্রশিক্ষণ, গণশিক্ষাকেন্দ্র ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র থাকবে।

উক্ত মডেল মসজিদটি ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে পরিচালিত হবে।

উপজেলা মডেল মসজিদের উদ্বোধন হবে জেনে নানা মন্তব্য লিখছেন নেটিজেনরা।তারা লিখছেন,ভাঙ্গুড়া উপজেলার সবচেয়ে দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ সম্পন্ন হয়েছে।এখন নামায পড়ার অপেক্ষায়।

তারা জানান,সোমবার (১৬ জানুয়ারি) ভাঙ্গুড়া উপজেলা মডেল মসজিদের উদ্বোধন হবে।উপজেলা মডেল মসজিদে নামাজ পড়ার অপেক্ষায় রয়েছি।প্রাপ্ত বয়স্ক, স্বাধীন, সুস্থ ও জ্ঞানবান নারী-পুরুষের ওপর ৫ ওয়াক্ত নামাজ আদায় করা ফরজ।ইসলামের বিধান হলো জামাআতের সঙ্গে নামাজ আদায় করা।আর জামাআতে নামাজ আদায়ের সর্বোত্তম স্থান হলো মসজিদ।

তাছাড়া মসজিদে যে কোনো নামাজ আদায়ের মধ্যে সর্বাধিক একাগ্রতা ও একনিষ্ঠতা তৈরি হয়।এ কারণে ঘর কিংবা বাসা থেকে মসজিদে গিয়ে নামাজ পড়ায় রয়েছে অনেকগুণ ছাওয়াব।

ভাঙ্গুড়া উপজেলার ন্যায় সারা দেশে প্রতিটি উপজেলায় এমন দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x