বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

তামাক নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ গ্রহণে রাজশাহী জেলা প্রশাসক বরাবর লফস’র স্বারকলিপি

তামাকের ক্ষতিকর প্রভাব সম্পর্কে সচেতনতাবৃদ্ধি এবং ব্যবহার হ্রাসে প্রতি বছর ৩১ মে পালন করা হয় বিশ্ব তামাকমুক্ত দিবস।

তামাকচাষীদের জন্য বিকল্প ফসল উৎপাদন এবং বাজারজাত করণের সুযোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং তাদের টেকসই, পুষ্টিকর ফসল চাষে উৎসাহিত করনের লক্ষ্য নিয়ে এবছরের প্রতিপাদ্য নির্ধারন করা হয়েছে “তামাক নয়, খাদ্য ফলান”।

মাননীয় প্রধানমন্ত্রী ২০৪০ সালের পূর্বেই বাংলাদেশকে তামাকমুক্ত করার ঘোষণা দিয়েছেন।এ লক্ষ্যে সরকার গ্রহণ করছে বিভিন্ন গুরুত্বপূর্ণ ইতিবাচক ও প্রশংসনীয় উদ্যোগ।

বাংলাদেশ তামাক বিরোধী জোট (বাটা) এর সদস্য সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) এর উদ্যোগে আজ ১ জুন বৃহস্পতিবার “তামাকের কর বৃদ্ধি, ই-সিগারেট নিষিদ্ধকরণ ও তামাক চাষ নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানিয়ে রাজশাহী’র জেলা প্রশাসক শামীম আহমেদ এর নিকট লফস এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন স্বারকলিপি প্রদান করেন।

এসময় বাংলাদেশ তামাক বিরোধী জোট এর সদস্য সংস্থা বস্তি উন্নয়ন কর্মসংস্থার নির্বাহী পরিচালক হাসিনুর রহমান সহ লফস এর প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন ও মোঃ মেহেদি হাসান উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x