শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বাধীন বাংলার প্রথম পতাকার শিল্পী শিব নারায়ণ দাশের মৃত্যুতে ৫ দলীয় বাম জোটের শোক বিশ্বব্যাংক-আইএমএফের বসন্তকালীন সভার প্রাক্কালে জনস্বার্থ বিরোধী সকল বৈদেশিক ঋণ বাতিলের দাবীতে বিক্ষোভ মোংলায় ডে বোট অপারেটর প্রশিক্ষণ কর্মসূচি বগুড়ায় সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেনের ঈদের শুভেচ্ছা বিনিময় কাজিপুরে নানা আয়োজনে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন বিদেশ পাঠানোর নামে প্রতারণা, ভুক্তভোগীদের মানববন্ধন নওদাপাড়া নিবাসী আনসার আলীর মৃত্যুতে রাসিক মেয়রের শোক র‍্যাব-৫ এর অভিযানে মাদক বিক্রয় ও সেবন করার অপরাধে গোমস্তাপুরে গ্রেফতার ১০ খুলনার ডুমুরিয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যু
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

পাগলী মা হয়েছে বাবা হয়নি কেউ

খুলনার পাইকগাছায় মানসিক ভারসাম্যহীন এক অচেনা নারী (৪২) ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন।

৩১মে বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার গড়ইখালী বাজারস্থ আটো ষ্টান্ডের রাস্তার পাশে এ মহিলা সন্তানের জন্ম দিলে কৌতুহলী মানুষ ভীড় জমান।স্থানীয়রা কেউ এ মহিলার পরিচয় দিতে পারেননি।

গড়ইখালী ইউপি চেয়ারম্যান জি,এম আব্দুস ছালাম কেরু বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে আসেন এবং ইউএনও, ওসি ও সমাজসেবা কর্মকর্তাকে অবহিত করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্তান জন্ম দেওয়ার পর মহিলা ইশারা ইঙ্গিতে বাচ্চার প্রতি টান থাকলে বুকের দুধ খাওয়াতে আপত্তি করছেন।

এ অবস্থায় গড়ইখালীর বাসিন্দা সেলিম-তাছলিমা গাইন দম্পত্তি’র পুত্র সন্তান না থাকায় তারা দত্তক দাবি করে নব জাতক শিশুকে কোলে তুলে আনন্দে ভাসছেন।

বিকেলে সমাজসেবা কর্মকর্তা ঘটনাস্থলে পৌছে ইউপি চেয়ারম্যানকে সাথে করে ভারসাম্যহীন মা ও নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ সময় কর্মরত ডাক্তার রাকেশ মন্ডল পরীক্ষা নিরীক্ষা শেষে এ প্রতিনিধিকে জানান, মায়ের সামান্য রক্ত শূন্যতা থাকলেও নবজাতক শিশু ও তার মা সুস্থ্য রয়েছে।

এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান বলেন, মা-শিশুর ঔষধপত্র ও খাদ্য খাবার সব কিছুই সরবরাহ করা হবে।কিন্তু এ পর্যন্ত গড়ইখালী ইউপি চেয়ারম্যানের অর্থায়ন ও সার্বিক সহযোগিতার জন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম জানান, শিশুর ভবিষ্যতের জন্য আলোচনা সাপেক্ষে কোন পরিবার বা প্রতিষ্ঠানকে দত্তক দেয়া যেতে পারে।

তিনি আরোও বলেন, ভারসাম্যহীন মা কোন মহল্লা বা গ্রামে থাকলে সরকারী ভাতাসহ সকল সুযোগ সুবিধা দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x