শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বাধীন বাংলার প্রথম পতাকার শিল্পী শিব নারায়ণ দাশের মৃত্যুতে ৫ দলীয় বাম জোটের শোক বিশ্বব্যাংক-আইএমএফের বসন্তকালীন সভার প্রাক্কালে জনস্বার্থ বিরোধী সকল বৈদেশিক ঋণ বাতিলের দাবীতে বিক্ষোভ মোংলায় ডে বোট অপারেটর প্রশিক্ষণ কর্মসূচি বগুড়ায় সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেনের ঈদের শুভেচ্ছা বিনিময় কাজিপুরে নানা আয়োজনে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন বিদেশ পাঠানোর নামে প্রতারণা, ভুক্তভোগীদের মানববন্ধন নওদাপাড়া নিবাসী আনসার আলীর মৃত্যুতে রাসিক মেয়রের শোক র‍্যাব-৫ এর অভিযানে মাদক বিক্রয় ও সেবন করার অপরাধে গোমস্তাপুরে গ্রেফতার ১০ খুলনার ডুমুরিয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যু
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

গলাচিপায় বিশ্ব তামাকমুক্ত দিবসে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

‘তামাক নয়,খাদ্য ফলান’-এ প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালীর গলাচিপায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বুধবার (৩১ মে) সকালে উপজেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্ত্বরে এসে শেষ করে।

পরে উপজেলা পরিষদ হলরুমে, সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ কুমার দে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ মেজবাহ উদ্দিন, উপজেলা কৃষি অফিসার আরজু আক্তার, প্রাথমিক শিক্ষা অফিসার মীর রেজাউল করিম, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ জায়েদুল কবির, প্রেস ক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়, সিনিয়র সাংবাদিক মু.খালিদ হোসেন মিলটন ও বণিক সমিতির সাধারন সম্পাদক তাপস দত্ত প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ আবুল কালাম সাঈদ।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এ সময় বক্তারা তামাক ও তামাকজাত পন্যের ব্যাবহার ও এর ক্ষতিকর দিক নিয়ে আলোচনা করেন।এক সুস্থ জাতি গঠনে, সকলকে তামাক বর্জনের আহব্বান জানান।

পরে একই সভাস্থলে ভোক্তা সংরক্ষণ আইন/২০০৯ বাস্তবায়নের লক্ষ্যে ভোক্তাসহ জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সকল ধরনের খাদ্যপণ্য ভেজাল মুক্ত ও অসৎ ব্যবসায়ীদের ভোক্তা অধিকার আইন ও তার প্রয়োগ করার জন্য বক্তারা, প্রশাসনের কার্যকর ভূমিকা গ্রহণ করার আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 4 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x