রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

তীব্র গরমে অতিষ্ঠ পঞ্চগড়ের মানুষ

সকাল থেকেই ঠা ঠা রোদে শুরু হচ্ছে দিন।প্রতিদিন বাড়ছে সূর্যের তাপ।প্রচন্ড গরমে বেলা বাড়তেই পথে-ঘাটে কমে যাচ্ছে লোকের সংখ্যা।জনশুণ্যেই পরিণত হচ্ছে হাট বাজারগুলো।তাপপ্রবাহের জেরে ঘেমেনেয়ে একাকার মানুষ।কাজের সূত্রে সারা দিনের জন্য যাদের রাস্তায় থাকতে হচ্ছে, তাদের অবস্থা তো দফারফা।

পঞ্চগড়ে সারা দিন রোদের তীব্রতা এতটাই বেশি যে, মানুষজন অতিষ্ঠ হয়ে পড়ছেন।দিনভর রোদের প্রভাবে রাতেও বয়ে যাচ্ছে তীব্র তাপদাহ।বৈশাখের প্রথম থেকেই শুরু হয়েছে এই গরম।একটুখানি বৃষ্টির জন্য হাহাকার করছেন মানুষ।মাঝেমধ্যে আকাশ মেঘাচ্ছন্ন হলেও কিছুক্ষণ পর তা মিলিয়ে যাচ্ছে।কিছুটা প্রশান্তির জন্য মানুষ ছুটছেন গাছের ছায়া কিংবা শীতল কোনো স্থানে।

গরমের তীব্রতা সহ্য করতে না পেরে শিশুরা পুকুর কিংবা নদীর পানিতে সময় পার করছে।অতিরিক্ত গরমে পঞ্চগড়ে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে।

তীব্র রোদ, ভ্যাপসা গরম উপেক্ষা করে খরায় বাড়ছে পানিবাহিত রোগ।ডায়রিয়ার পাশাপাশি জ্বর, সর্দিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন মানুষ।অসুস্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন অনেকে।

বৃষ্টির দেখা না থাকায় তীব্র গরমে বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই বাড়ছে পুকুর, খাল, বিলের পানির তাপমাত্রা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 20 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x