শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
শিরোনাম :
সাইফুল ইসলামকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী নড়াইলে পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সদস্যদের র‍্যাঙ্ক ব্যাজ পরালেন এসপি সরিষাবাড়ীতে স্কুল ছাত্র উজ্জল হত্যা,খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামীর বাড়িতে অনশন নড়াইলে বিপুল পরিমাণ গাঁজাসহ দুইজন গ্রেফতার নাগেশ্বরীতে প্রাণী সম্পদের মেলা,জানেনা খামারীরা কেশবপুরে বোরো ধানের বাম্পার ফলনের সম্ভাবনা কেশবপুরে শহীদ বীর মুক্তিযোদ্ধার ওয়ারেশগণের সংবাদ সম্মেলন নড়াইলে চোরাই মোটরসাইকেলসহ আন্তঃজেলা চোর চক্রের দুইজন গ্রেফতার শ্বশুরবাড়ী বেড়াতে এসে সুন্দরবনে হরিণ শিকারের চেষ্টা,ফাঁদসহ আটক জুয়েল
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

পবিপ্রবি‘র শিক্ষক বরখাস্ত

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাঙ্গুয়েজ এন্ড কমিনিকেশন বিভাগের চেয়ারম্যান, সহযোগী অধ্যাপক মেহেদী হাসানকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ১২ (১) এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মচারি সাধারণ আচরণ ও শৃঙ্খলা বিধানের ৯(১) মোতাবেক তাঁকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

রবিবার (২৮ মে) পবিপ্রবি‘র রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. সন্তোষ কুমার বসু স্বাক্ষরিত এক চিঠিতে এ অফিস আদেশ প্রদান করা হয়েছে।

ক্যাম্পাসের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, পবিপ্রবি‘র উপাচার্য রেজিষ্ট্রারসহ তিনজন শিক্ষকের বিরুদ্ধে আপত্তিকর ও উদ্দেশ্যমূলক পোষ্টার তৈরী ও তা ক্যাম্পাসে ছড়ানোর অপচেষ্টায় বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্নসহ বেশ কিছু সুনিষ্টি অভিযোগের ভিত্তিতে ল্যাঙ্গুয়েজ এন্ড কমিনিকেশন বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মেহেদী হাসানকে সাময়িক বরখাস্ত ও চেয়ারম্যানের পদ থেকে অপসারণ করা হয়।

সূত্রটি আরও জানায়, বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু, অধ্যাপক মনিরুজ্জামান, সহযোগী অধ্যাপক নওরোজ জাহান লিপি ও ড. মো: শাহীন হোসেন‘র ছবি ব্যবহার করে মানহানিকর পোষ্টার তৈরী করে ক্যাম্পাসের বিভিন্ন দেয়ালে লাগানোর চেষ্টাকালে নিরাপত্তাকর্মীরা জব্দ করে।

এ বিষয়ে গত ২০ মে ঘটনার রাতে কর্তৃপক্ষের নির্দেশে প্রধান নিরাপত্তা কর্মকর্তা আবদুল মুকিত মিয়া অভিযুক্ত মেহেদী হাসানসহ অজ্ঞাতনামা ৩ব্যক্তির নাম উল্লেখ করে দুমকি থানায় একটি সাধারণ ডায়েরি করেছে।দুমকি থানার জিডি নং ৮৪৬।

তবে এ বিষয়ে জানতে সোমবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ল্যাঙ্গুয়েজ এন্ড কমিনিকেশন বিভাগের চেয়ারম্যানের দপ্তরে গিয়ে সহযোগী অধ্যাপক মেহেদী হাসানকে পাওয়া যায়নি।তার ব্যবহৃত মোবাইল নম্বরে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও নম্বরটি বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. সন্তোষ কুমার বসু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বরখাস্তাদেশের অনুলিপি প্রশাসনের সকল দপ্তরে প্রেরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x