মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:০০ অপরাহ্ন
শিরোনাম :
সাবেক মেয়র আব্বাসের প্রতি আবারো ভালোবাসা দেখালো কাটাখালিবাসী পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপালের উপস্থিতিতে সাহিত্য মেলা পত্রিকার নববর্ষ সংখ্যার মোড়ক উন্মোচন নড়াইলে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িকবোধে উজ্জ্বল ছিলেন কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ : কেসিসি মেয়র জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক টমাসের উদ্যোগে বৃক্ষরোপণ সিংড়ায় কিশোরীকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদন্ড টাঙ্গাইলের মধুপুরে টিওটি প্রশিক্ষণ অনুষ্ঠিত রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মিন্টু রহমান অতিরিক্ত সচিব পদে পদন্নোতি পেলেন কিশোরগঞ্জের সন্তান আব্দুর রউফ প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শেষ দিনে কাজিপুরে সচেতনামূলক কর্মশালা ও পুরস্কার বিতরণী
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

মানবাধিকার প্রতিষ্ঠা করতে সংবাদমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে : লায়ন গনি মিয়া বাবুল

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, মানবাধিকার প্রতিষ্ঠা করতে সংবাদমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।দেশে শক্তিশালী গণতন্ত্র প্রতিষ্ঠা করতে শক্তিশালী গণমাধ্যম প্রয়োজন।গণতন্ত্র ও গণমাধ্যম একটি আরেকটির পরিপুরক।যেখানে গণমাধ্যম যতবেশি শক্তিশালী, সেখানে গণতন্ত্র ততবেশি শক্তিশালী।দেশের উন্নয়নকে টেকসই করতে সংবাদমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তা এবং মানবাধিকার সুনিশ্চিত করা অপরিহার্য।

তিনি আরো বলেন, স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করার জন্যে সর্বস্তরের জনগণের মধ্যে সচেতনতাসহ তথ্য প্রযুক্তি বিষয়ক জ্ঞান বাড়াতে হবে।এ ক্ষেত্রে গণমাধ্যম ও সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করতে গণমাধ্যম, সরকার, সকল রাজনৈতিক দল ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর সদিচ্ছা ও ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন।

তার বক্তব্যের শেষে তিনি মাসাস ইন্টারন্যাশনাল (আন্তর্জাতিক মানবাধিকার ও সাংবাদিক সংগঠন) এর কার্যক্রমের আলুন্ঠনিকভ শুভ উদ্বোধন ঘোষণা করেন।

মাসাস ইন্টারন্যাশনাল (মানবাধিকার ও সাংবাদিক সংগঠন) এর উদ্যোগে সংগঠনের সরকারি অনুমোদন পাওয়ার পর ২৮ মে রবিবার সকালে ১৪ পুরানা পল্টনস্থ গণস্বাস্থ্য হোমিও মিলনায়তনে আয়োজিত সংগঠনের কার্যক্রমের শুভ উদ্বোধন, লগো উন্মোচন ও ‘ স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় মানবাধিকার সংগঠন ও সংবাদমাধ্যমের ভূমিকা ‘ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি কামরুজ্জামান জনি এর সভাপতিত্বে ও মহাসচিব ডাঃ জি এম এনামুল হক শাহীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হামিদা খানম,ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার মোঃ শাহাদাত হোসেন, গণস্বাস্থ্য হোমিও হল এর চেয়ারম্যান ডাঃ এস এম সরওয়ার ও জাতীয় মানবাধিকার চেয়ারম্যান মু. নজরুল ইসলাম তামিজী।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রধান সমন্বয়কারী মো: মহিবুল্লাহ ভূঁইয়া বাবুল, কুমিল্লা জেলা সভাপতি ডা. মো: আব্দুল আউয়াল, ভোলা জেলা সভাপতি আব্দুস সাত্তার, গাজীপুরের মো: কাজল, জয়দেবপুরের আব্দুল আলিম, বরিশালের মো. সোলেমান, চাঁপাইনবাবগঞ্জের আল আমিন, খাদিজা বেগম, নরসিংদির কে এইচ নজরুল, নাজমুন নাহার মলি প্রমুখ।

আলোচনা শেষে দেশ-জাতির সমৃদ্ধি ও সাংগঠনের সফলতা কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিল পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =


অফিসিয়াল ফেসবুক পেজ

x