শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
ফুলবাড়ীতে জেলা পরিষদ ডাকবাংলোতে স্মরণ সভা অনুষ্টিত সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় টাংগাইলের মাদ্রাসার অধ্যক্ষ নিহত রাজশাহী নগরীতে ময়লা ফেলে ভরাট করা হচ্ছে পুকুর রায়গঞ্জে ভূঁইয়াগাঁতী বাসস্ট্যান্ড দখল করে অবৈধ দোকানপাট ও সিএনজি স্ট্যান্ড নড়াইলে চিত্রশিল্পীদের হাতে চিত্রকর্মের সম্মাননা স্মারক প্রদান নড়াইলে পৃথক অভিযানে একাধিক মামলায় দুই সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল রাজশাহী নিউ মার্কেটের দোকানে অগ্নিকাণ্ড পাইকগাছায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ ছাতকের জাউয়া বাজারসহ তার আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সালাফি মারকায ফরিদপুরের আয়োজনে সালাফি কনফারেন্স অনুষ্ঠিত

‘শিরক মুক্ত ঈমান গড়ি, বিদ‘আত মুক্ত আমল করি’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে কুরআন ও বিশুদ্ধ হাদীস ভিত্তিক দ্বীন প্রচারের উদ্দেশ্যে গত জানুয়ারি ২০২৩ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত সালাফি মারকায ফরিদপুরের আয়োজনে আজ শনিবার দিনব্যাপি অনুষ্ঠিত হয় সালাফি কনফারেন্স ২০২৩।

ফরিদপুর পুরাতন বাসষ্ঠ্যান্ডস্থ পৌর অডিটোরিয়ামে অনুষ্ঠিত কনফারেন্সে ইসলামী আক্বীদা ও ইমান, দ্বায়ীর বৈশিষ্ট ও গুনাবলীসহ ইসলামের মৌলিক বিষয়াবলীর উপর গুরুপ্তপূর্ন আলোচনা করেন উত্তরা ঢাকার দারুন নূর মহিলা মাদ্রাসার অধ্যক্ষ শায়েখ মুফতি আব্দুর রহমান বিন আতাউল্লাহ, খুলনা চাঁদপুর দাখিল মাদ্রাসার অধ্যক্ষ জাহাঙ্গীর আলম ইসলাহী, ঢাকা মিরপুর মাদ্রাসা দুরুস সুন্নাহ্ এর অধ্যক্ষ শায়েখ আব্দুন নূর মাদানী, মদিনা ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে পিএইডি ডিগ্রী প্রাপ্ত শায়েখ ড. মুহাম্মদ সাইফুল্লাহ মাদানী এবং কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-ফিকাহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক শায়েখ ড. আবু বকর মুহাম্মদ জাকারিয়া মাদানী।

আব্দুল্লাহ মাসুম ও ফুরিদুল ইসলাম ফাহিম এর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সালথা আহলে হাদীস মাদ্রাসা ও সমজিদ কমপ্লেক্সের প্রিন্সিপাল ও সালাফি মারকায ফরিদপুরের সভাপতি শাইখ রুহুল আমীন।

মুফতি আব্দুর রহমান বিন আতাউল্লাহ বলেন, একজন মুসলিম শুধুমাত্র তিনি একা জান্নাতে যাবেন এটা কখনো কাম্য নয় বরং তিনি তার ভাই, তার পরিবারসহ প্রতিটি মুসলিম জান্নাতি হয়ে যাক এটাই তার একমাত্র লক্ষ্য হওয়া উচিত আর এক কারণেই প্রতিটি মুসলমানই দ্বীনের দায়ী তবে এদ্বায়ী হতে গেলে কতগুলো বৈশিষ্ট্যের অধিকারী হতে হবে।তার মধ্যে বিশেষভাবে তাকে হতে হবে ধৈর্যশীল, প্রাজ্ঞ, বিনয়ী এবং উত্তম চরিত্রের অধিকারী।

অধ্যক্ষ শায়েখ আব্দুন নূর মাদানী বলেন, আমাদের সমাজে ব্যাপকভাবে প্রচারিত যে, রাসূল (ছা.)কে সৃষ্টি না করলে আল্লাহ‘তায়ালা পৃথিবীকে সৃষ্টি করতেন না।যা একটি মস্তবড় মিথ্যাচার এবং রাসূল (ছা.) এর প্রতি চূড়ান্ত অবমাননা।

জাহাঙ্গীর আলম ইসলাহী বলেন, যুগে যুগে বিভিন্ন ফেরকা বিভিন্ন মত ও পথ প্রতিষ্ঠিত হয়েছে অথচ একমাত্র রাসূল (ছা.)ই আমাদের জন্য একমাত্র কুরআন নির্দেশিত পথ।

ড. আবু বকর মুহাম্মদ জাকারিয়া বলেন, মক্কার কাফেররা পর্যন্ত মহান আল্লাহ’তায়ালাকে বিশ্বাস করত তবে তারা এটাও মনে করত যে বিভিন্ন কাজ বাস্তবায়নে আল্লাহর পাশাপাশি তার সহযোগী প্রয়োজন।এভাবে তারা শিরক এর মত ভায়বহ পাপগ্রস্থ হয়ে পড়ে।আমাদের মনে রাখতে হবে যে আক্বীদা বিশুদ্ধ না হলে কোন আমলই আমাদের কাজে আসবে না।তাই আক্বীদা ও মানহায সম্পর্কে আমাদের বিশুদ্ধ জ্ঞান থাকা চাই।

আব্দুল্লাহ মাসুম বলেন ফরিদপুরে ইতোমধ্যে সহীহ আক্বীদা ভিত্তিক মাদ্রাসা ও মসজিদ প্রতিষ্ঠিত হয়েছে তারমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে চরভদ্রাসন আল-জামি‘আহতুস্্সা লাফিয়্যাহ মাদ্রাসা, সালথা আহলে হাদীস মাদ্রাসা ও মসজিদ কমপ্লেএক্স, গেরদা সৌদি জামে মসজিদ এবং বর্তমানে ফরিদপুরের কোমরপুরে প্রতিষ্ঠিত মসজিদে হামযা (রা.) কমপ্লেক্স।যেখানে রাসূল (ছা.)এর পূনাঙ্গ অনুসরণে ছালাত আদায়সহ পবিত্র কুরআন কারীম এবং সহীহ হাদীসের আলোকে শিক্ষা প্রদান করা হয়।

সভাপতির বক্তব্যে শাইখ রুহুল আমীন এই কনফারেন্স বাস্তবায়নে সহযোগীতাকারী সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে আগামীতেও এমন আয়োজনে সকলের সহযোগীতা অব্যাহত রাখার আহবান জানান পাশাপাশি সহীহ দ্বীন প্রচার ও প্রসারে তিনি সকলের আর্থিক ও সার্বিক সহযোগীতা কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − three =


অফিসিয়াল ফেসবুক পেজ

x