শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

লাখাইয়ে ফের ডায়রিয়ার পাদুর্ভাব : বেড সংকট,সেবা নিতে আসা রোগিদের ভোগান্তি

হবিগঞ্জের লাখাই উপজেলায় ফের ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে।আরো দেখা দিয়েছে বেড সংকট ফলে আগত রোগীদের ভোগান্তি চরমে।

সরজমিনে দেখা গেছে, শনিবার (২৭ মে) লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩১ শয্যায় ৩৬ জন রোগী গাদাগাদি করে চিকিৎসা নিচ্ছে।

এ ব্যপারে লাখাই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের পঃপঃ কর্মকর্তা ভারপ্রাপ্ত আর এম ও ডাঃ তাজরিন মজুমদারের কাছে হাসপাতালের সার্বিক বিষয়ে জানতে চাইলে তিনি জানান, লাখাই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন পূর্ব ৫০ শয্যার ভবনের উদ্বোধন হলেও এখন পর্যন্ত ঔ ভবনের যাবতীয় কার্যক্রম চালু হয়নি ফলে চিকিৎসা নিতে আসা রোগিরা কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত।এ ছাড়াও জনবলের সংকট থাকায় আমরা যে কয়জন আছি আগত রোগীদের সেবা দিতে হিমশিম পোহাতে হচ্ছে।

তিনি আরো জানান, বেড সংকটের কারনে এক বেডে ২ জন রোগীকে থাকতে হচ্ছে।

লাখাই উপজেলার ৫০ শয্যা হাসপাতালের কার্যক্রম কখন চালু হবে জানতে চাইলে তিনি জানান, গত ১৭ই মে খাদ্য মন্ত্রনালয়ের উপ-সচিব রওনক আফরোজা সোমা এক পত্রের মাধ্যমে আমাদের কে জানিয়েছেন ৫০ শয্যার রোগীদের খাবারের অনুমোদন দিয়েছে।

ডাঃ তাজরিন মজুমদার আরো জানান, হবিগঞ্জ জেলার ৩টি ৫০ শয্যার হাসপাতালের কার্যক্রম চালু হয়নি তবে অচিরেই এ হাসপাতালের কার্যক্রম চালু হবে বলে তিনি জানান।

তিনি আরো জানান, বর্তমানে লাখাই উপজেলায় বেশীরভাগ রোগী ডায়রিয়া ও পেট ব্যথায় আক্রান্তের রোগীর সংখ্যা বেশী।যে কারনে বেড সংখ্যা কম হওয়ায় রোগীদের ডাবল বেড ব্যবহার করতে হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x