শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ৪১ কোটি টাকার প্রাইজমানি ঘোষণা আইসিসির

আগামী ৭ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের ২০২১-২৩ মৌসুমের ফাইনাল।যেখানে মুখোমুখি লড়াইয়ে মাঠে নামবে অস্ট্রেলিয়া ও ভারত।ইংল্যান্ডের দ্য ওভালে রোহিত শর্মা ও প্যাট কামিন্সের দলের লড়াই দেখতে মুখিয়ে আছে ক্রিকেট বিশ্ব।

দিন দশেক পর হতে যাওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে মোটা অঙ্কের প্রাইজমানি ঘোষণা করেছে ইন্ট্যারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

তবে আগের আসরের মতো এবারও ৯টি দলের মধ্যে ৩.৮ মিলিয়ন বা ৩৮ লাখ মার্কিন ডলার প্রাইজমানি হিসেবে দিচ্ছে আইসিসি।বাংলাদেশি মূল্যে যা প্রায় ৪১ কোটি টাকা।

এর মধ্যে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ১.৬ মিলিয়ন বা ১৬ লাখ মার্কিন ডলার।অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় যা ১৭ কোটি টাকার বেশি।রানার্স আপ দল পাবে ৮ লাখ মার্কিন ডলার।বাংলাদেশি মুদ্রায় যা সাড়ে ৮ কোটি টাকা।আর তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকা পাবে ৪ লাখ ৫০ হাজার মার্কিন ডলার।বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫ কোটি টাকা।

তালিকার চার নম্বরে থেকে শেষ করা ইংল্যান্ড দল পাবে ৩ লাখ ৫০ হাজার মার্কিন ডলার।বাংলাদেশি মুদ্রায় যা সাড়ে ৩ কোটি টাকারও বেশি।আর পাঁচ নম্বরে থেকে এবারের মৌসুম শেষ করা শ্রীলঙ্কা পাবে ২ লাখ মার্কিন ডলার।বাংলাদেশি মুদ্রায় যা ২ কোটি টাকারও বেশি।

আগের আসরে চ্যাম্পিয়ন হওয়া নিউজিল্যান্ড দল এবার ৬ নম্বরে থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপ শেষ করেছে।তারা পাবে ১ লাখ মার্কিন ডলার।একই পরিমাণ অর্থ পাবে সাত, আট ও নয়ে থাকা যথাক্রমে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ।বাংলাদেশি মুদ্রায় যা ১ কোটি টাকার কিছু বেশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + three =


অফিসিয়াল ফেসবুক পেজ

x