বুধবার, ১২ জুন ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহী বিভাগের ১৯ উপজেলার চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত ‘প্রধানমন্ত্রী ঘর দিছে,বৃষ্টির দিনেও শান্তিতে থাকতে পারমু’ বর্তমান কমিটিকে অবৈধ ঘোষণা করে আওয়ামী আইনজীবীদের আহ্বায়ক কমিটি গঠন পবায় সংবাদ প্রকাশের পরেও থামছেনা পুকুর খননের মাটি বিক্রি সারিয়াকান্দিতে ভূমিসেবা সপ্তাহে বির্তক,কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ লফস এর আয়োজনে উম্মুক্ত স্থানের বাজেট বরাদ্দ ও গাইড লাইন শীর্ষক আলোচনা সভা সারিয়াকান্দিতে ওয়ার্ড কমিটির সমন্বয় (wc) সভা অনুষ্ঠিত সারিয়াকান্দিতে ওয়ার্ড কমিটির সমন্বয় (wc) সভা অনুষ্ঠিত আসামীর বোনের বিরুদ্ধে মামলার বাদীকে হত্যার চেষ্টা,থানায় অভিযোগ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

রাবির ৫১ জন কৃতি শিক্ষার্থী পেলেন ‘মজিবুর রহমান স্বর্ণপদক’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গণিত বিভাগের ৩০ ও ফলিত গণিত বিভাগের ২১ জন কৃতি শিক্ষার্থীকে ‘এ এফ মজিবুর রহমান স্বর্ণপদ’কে ভূষিত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) বিকেল ৫টায় গণিত বিভাগের সভাপতি অধ্যাপক নাসিমা আক্তারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এই পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানটি ফলিত গণিত বিভাগের সভাপতি অধ্যাপক মো. আলী আকবরের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু করা হয়।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক মো. হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান প্রামানিক, এ এফ মজিবুর রহমান ফাউন্ডেশনের তত্ত্বাবধায়ক এম নুরুল আলম প্রমুখ।

অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, বিশ্বে গণিত একটি অন্যতম সম্ভাবনাময় বিষয়।প্রাচীনকাল থেকে আধুনিক যুগে গণিতের অবদান ছিল অপরিসীম।গণিতের সঠিক ধারণার মাধ্যমে চিন্তার বিস্তার হয়।তাই এ বিষয়ে সঠিক জ্ঞান অর্জন করতে হবে এবং সেটাকে ব্যবহারিক রূপ দিয়ে জাতির উপকারে আসতে হবে।একই সাথে নিজেকে সময়োপযোগী করার মাধ্যমে স্মার্ট জাতি হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান তিনি।

অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম অনুষ্ঠানে বলেন, মেধার স্বীকৃতিস্বরূপ আজকের এই সম্মাননা।এটা কৃতি শিক্ষার্থীদের জন্য গর্বের।এই পুরস্কার তাদের ভবিষ্যৎ গবেষণায় উদ্বুদ্ধ করবে।তাই কাজে-কর্মে এই বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক ভাবমূর্তি ফুটিয়ে তোলার পাশাপাশি মেধা ও শ্রম দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে কাজ করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবির বলেন, কৃতি শিক্ষার্থীদের এভাবে পুরস্কৃত করা প্রশংসার দাবি রাখে।এর মাধ্যমে তরুন শিক্ষার্থী ও গবেষকেরা গবেষণা কার্যে উদ্বুদ্ধ হবেন এবং নতুন নতুন গবেষণার মাধ্যমে দেশকে এগিয়ে নিবেন এই প্রত্যাশা ব্যাক্ত করেন।

ফাউন্ডেশনের তত্বাবধায়ক এম নুরুল আলম বলেন, এ এফ মজিবুর রহমান ফাউন্ডেশনের মূল লক্ষ্য শিক্ষার প্রসার।গণিতের ব্যবহার সর্বক্ষেত্রে লক্ষণীয়।তাই গণিত ও বিজ্ঞানের চর্চা সর্বব্যাপী ছড়িয়ে দিতে হবে।ফলেই দেশের সামগ্রিক উন্নয়ন ত্বরান্বিত হবে।তাই এ এফ মজিবুর রহমান ফাউন্ডেশন গণিত ও বিজ্ঞান গবেষণার মাধ্যমে বুদ্ধিবৃত্তিক বিপ্লব ছড়িয়ে দিতে কাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =


অফিসিয়াল ফেসবুক পেজ

x